,

ব্রেকিং

চসিক মেয়রের সাথে চট্টগ্রামের লেখক-প্রকাশকের মত বিনিময়

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আয়োজনে অমর একুশে গ্রন্থমেলা-২০১৯ আগামী ১০ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চট্টগ্রাম স্টেডিয়ামের জিমনেশিয়াম চত্ত্বরে অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দিন আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন। এ উপলক্ষে ৭ অক্টোবর চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কনফারেন্স হলে অনুষ্ঠিত চট্টগ্রামের প্রকাশক, লেখক, বুদ্ধিজীবী, সাংবাদিক ও সুধিজনের সমন্বয়ে অনুষ্ঠিত সভায় তিনি এই ঘোষণা প্রদান করেন। ঘোষণায় আরও বলেন, প্রতি বছর এই সময়ে একই স্থানে একুশের গ্রন্থমেলা অনুষ্ঠিত হবে। মেলায় চট্টগ্রামের প্রকাশকসহ ‘বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি’র সদস্যভূক্ত সকল প্রকাশককে মেলায় অংশগ্রহণের জন্য আহবান জানিয়েছেন।

ব্যাপক পরিসরে অমর একুশে বইমেলা ২০১৯ আয়োজন উপলক্ষে প্রকাশক, সাংবাদিক ও লেখকদের সাথে উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেছেন চট্টগ্রাম সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

এ সময় বক্তব্য রাখেন চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের সভাপতি শাহআলম নিপু, সাধারণ সম্পাদক জামাল উদ্দীন, কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি মহিত উল আলম, অধ্যাপক ড. আনোয়ারা আলম, চট্টগ্রাম একাডেমির সভাপতি শিশুসাহিত্যিক রাশেদ রউফ, দৈনিক সুপ্রভাত বাংলাদেশের সহকারি সম্পাদক সুভাস দে, কাউন্সিলর নাজমুল হক ডিউক, কবি ও সাংবাদিক বিশ্বজিৎ চৌধুরী, কবি ও সাংবাদিক ওমর কায়সার, চ্যানেল আই চট্টগ্রাম ব্যুরোচিফ চৌধুরী ফরিদ।

এতে আরও উপস্থিত ছিলেন গীতিকার ফারুক হাসান, শব্দশিল্পের প্রকাশক মিজানুর রহমান শামিম, আবির প্রকাশন’র প্রকাশক মুহাম্মদ নুরুল আবছার, অক্ষরবৃত্ত’র প্রকাশক আনিস সুজন, সাংবাদিক ও প্রাবন্ধিক আকাশ ইকবাল, দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার বিশেষ প্রতিনিধি কবি ও সাংবাদিক মোঃ কামাল হোসেন প্রমুখ।

মতামত