,

ব্রেকিং

মননশীল পোর্টাল সন্দেশ২৪ ডট কমের যাত্রা শুরু

যাত্রা শুরু করেছে অনলাইন নিউজ পোর্টাল সন্দেশ২৪ ডট কম (www.sondesh24.com)। চট্টগ্রাম প্রেসক্লাবের বাতিঘরে ১ অক্টোবর বিকাল ৫টায় সন্দেশ২৪ শুভ উদ্বোধন হয়। বিশিষ্ট সমাজবিজ্ঞানী, শিক্ষাবিদ, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং বাংলাদেশ আওয়ামীলীগের রাজনৈতিক উপদেষ্টা ড. অনুপম সেন সন্দেশ২৪ ডট কমের উদ্বোধন করেন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দিন শ্যামল।

অনুষ্ঠানের শুরুতে ড. অনুপম সেনকে ফুল দিয়ে বরণ করেন সন্দেশ২৪ মিডিয়া হাউজের প্রকাশক তৌফিক আহমেদ এবং নাজিমুদ্দিন শ্যামলকে বরণ করেন সন্দেশ২৪ ডট কমের (www.sondesh24.com) যুগ্ম-সম্পাদক সাইফুল হক। সন্দেশ২৪ সম্পাদক কবি জয়ন্ত জিল্লু এবং প্রকাশক তৌফিক আহমেদ ড. অনুপম সেনকে সম্মাননা ক্রেস্ট উপহার দেন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন কবি আলী প্রয়াস।

স্বাগত বক্তব্যে নাজিমুদ্দিন শ্যামল সন্দেশ২৪কে অভিনন্দন জানান। তিনি বলেন, ১১ জন তরুণের হাত ধরে আজকে থেকে সন্দেশ২৪ যাত্রা শুরু করছে। দেশে প্রায় ৩ হাজার ৭ শ’ অনলাইন পোর্টাল। যাদের অনেকের মধ্যে পেশাদারিত্ব নেই। তথ্য প্রবাহের এই যুগে নিজেদের পেশাদারিত্ব বজায় রেখে নিজেদের অবস্থান জানান দেবে সন্দেশ২৪।

তিনি আশাবাদ ব্যক্ত করেন, সন্দেশ২৪সহ বাংলাদেশের সকল অনলাইন গণমাধ্যম পেশাদারিত্ব বজায় রেখে সঠিক তথ্য প্রচার করবে যা বাংলাদেশকে বিশ্বের বুকে পরিচিত করবে।

উদ্বোধকের বক্তব্যে ড. অনুপম সেন নিজের জীবনের স্মৃতিচারণ করেন। তিনি বলেন, আমি যখন কানাডা ছিলাম আমার মাকে ফোন করতে অনেক কষ্ট করতে হতো। এখন এমন যুগ এসেছে অল্প খরচে দেশ-বিদেশে কথা বলা যাচ্ছে। অনেক মাধ্যমে টাকাও খরচ করতে হয় না।

সন্দেশ২৪ সম্পর্কে বলেন, সন্দেশ২৪ কিছু তরুণের প্রতিষ্ঠান। যাদের মধ্যে সাহিত্য এবং সংস্কৃতিমনা মানুষের মেলবন্ধন হয়েছে। সন্দেশ২৪ সংবাদ যেমন প্রকাশ করবে, তেমনি গল্প, কবিতা, প্রবন্ধও প্রকাশ করবে। যা পাঠকে পড়তে উৎসাহিত করবে।

সন্দেশ২৪ মিডিয়া হাউজ ১১ জন তরুণের স্বপ্নের প্রতিষ্ঠান। সেই ১১ জন তরুণরা হলেন – মিনার কবির, জয়ন্ত জিল্লু, সাইফুল হক, তৌফিক আহমেদ, রেজাউল করিম, আশরাফুল আরেফিন আসিফ, আজিজুল হক, জয়নাল আবেদিন আবিদ, বাবুলুর রশীদ, মুবিনুল হক ও এমআরএইচ আলমগীর।

মতামত