,

ব্রেকিং

প্রফেসর ডা. প্রভাত চন্দ্র বড়ুয়া নিয়মিত রোগী দেখছেন

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ইউএসটিসি) সদ্যবিদায়ী উপাচার্য অধ্যাপক ডা. প্রভাত চন্দ্র বড়ুয়া নিয়মিত রোগী দেখছেন।

প্রভাত চন্দ্র বড়ুয়ার বর্ণ্যাঢ্য কৃতিত্বপূর্ণ শিক্ষা ও কর্মজীবন রয়েছে। মেডিকেল সায়েন্সে মাস্টার্সসহ দেশ বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠানে চিকিৎসা বিজ্ঞানে নানা গবেষণায় নিয়োজিত ছিলেন। নিয়েছেন ফেলোশিপ ও প্রশিক্ষণ। ১৯৮৩ ইংরেজি হতে ২০১১ পর্যন্ত বিভিন্ন মেডিকেল কলেজ ও স্নাতকোত্তর প্রতিষ্ঠানে তিনি প্রায় ২৮ বছর অধ্যাপনা ও গবেষণা করেছেন। জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সম্মেলনে প্রায় ৩৫টি গবেষণা ও জাতীয় স্বাস্থ্য কর্মসূচির মূল্যায়নমূলক গবেষণাপত্র উপস্থাপন করেন। ২০১১ সালে অবসরের পর তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম ফৌজদারহাট নার্সিং কলেজে রোগতত্ত্ব ও রিসার্স মেথডলজি বিষয়ে অধ্যাপনা করেছেন।

তিনি এমবিবিএস; বিসিএস (স্বাস্থ্য); ডিপিএইচ; হু-ফেলো; এম.এম.এস্সি (অস্ট্রেলিয়া)
অধ্যাপক ও বিভাগীয় প্রধান (অব.)
চট্টগ্রাম মেডিকেল কলেজ, শিশু-মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউট, জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতাল, ঢাকা ও রংপুর মেডিকেল কলেজ হিসেবে ছিলেন।

তিনি শিশু স্বাস্থ্য ও ফ্যামিলি মেডিসিন কনসাল্টেন্ট।
তিনি পিপলস্ হাসপাতালে সকাল ৯ টা থেকে ১টা পর্যন্ত রোগী দেখেন। (শুক্রবার ও সরকারী ছুটির দিন বন্ধ)। তার চেম্বারঃ ৯৪, কে. বি ফজলুল কাদের রোড, পাঁচলাইশ (চকবাজার অলিখাঁ মসজিদের পশ্চিম পাশে), চট্টগ্রাম।

মতামত