,

কাথরিয়ায় রাতের অন্ধকারে দোকান ভাঙচুর ও মালামাল লুটপাটের অভিযোগ

বাঁশখালী প্রতিনিধি: চট্টগ্রামের বাঁশখালীতে রাতের অন্ধকারে দোকান ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। রবিবার (১৯ ডিসেম্বর) ভোররাতে কাথরিয়া বাজারে এ ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এ ঘটনায় ভুক্তভোগী মোহাম্মদ নেজাম উদ্দীন বাদী হয়ে ৯ জনকে অভিযুক্ত করে প্রতিকার চেয়ে বাঁশখালী থানায় রবিবার রাতে এক অভিযোগ দাখিল করে। আসামীরা হলেন, উপজেলার কাথরিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের শেহাব উদ্দীন(২৮), আব্দুর রহিম (২৯), ফোরকান উদ্দীন(২২) ,জালাল উদ্দিন(২৭), বোরহান উদ্দীন(২৬), আলাউদ্দিন (২৮), মোহাম্মদ শরীফ (৫০), এমরান উদ্দীন (২০) ও কামাল আহমদ।

অভিযোগ সূত্রে জানা যায়, অভিযোগকারী নেজাম উদ্দিনের ভাই নুর মুহাম্মদ বিগত ৫ জুলাই ২০ ইং তারিখে ২৬২১ নং কবলামূলে তার মাতা ফাতেমা বেগম ও ২৬৩৮ নং কবলামূলে খালা ছেনোয়ারা বেগম এর নিকট থেকে খরিদ করে ভোগ দখলে থাকা অবস্থায় নূর মোহাম্মদ এর নামজারী হয়। উক্ত তফসিল মুক্ত জায়গায় নূর মোহাম্মদ টিনের বেড়া ও টিনের ছাউনি যুক্ত দোকান নির্মাণ করে তার ভাই অভিযোগকারী নিজাম উদ্দিন কি ভাড়া প্রদান করে। উক্ত দোকানে নেজাম উদ্দিন পোল্ট্রি মুরগির ডিম, মুরগি সহ বিভিন্ন সবজি বিক্রি করে। কিন্তু আসামিগাণ নিজাম উদ্দিন কে জোরপূর্বক উচ্ছেদের ষড়যন্ত্র করে রবিবার ভোর রাত ৩.৩০মিনিটের পরিকল্পিতভাবে বর্ণিত বিবাদীগণ অস্ত্র সস্ত্র নিয়ে অবৈধভাবে দোকানের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে দোকানের সমস্ত মালামাল লুট করে নিয়ে যায় এবং দোকান ভাঙচুর করে। এসময় লুট করে নিয়ে যায় ৪৯০টি মুরগি, ২৪ ক্যারেট ৭২০ কেজি বীজের আলু,১৬ বস্তা নতুন ৮ শ কেজি আলু, ৮ ক্যারেট ২ শ কেজি টমেটো,১ বান্ডিল ৩শ পিস ডিম, বাঁধাকপি ফুলকপি বেগুন সিম সহ বিভিন্ন প্রজাতির সবজি ও নগদ ৬৫ হাজার টাকা লুট করে নিয়ে যায়।
আসামিগণ দোকান ভাঙচুর করার শব্দ শুনিয়া বাজারের দারোয়ানের নিকট থেকে খবর পেয়ে আমরা ঘটনা স্থলে গেলে আসামিগাণ লুণ্ঠিত মালামাল নিয়ে পিকআপ নিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে হুমকি প্রদর্শন করে চলে যান।

এ ব্যাপারে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ(ওসি) মো: কামাল উদ্দিন বলেন, কাথরিয়া বাজারে দোকানের মালামাল নিয়ে যাওয়ার একটা অভিযোগ কিছুক্ষণ আগে পেয়েছি । তদন্ত করে প্রকৃত ঘটনা অবহিত এবং অপরাধীদের আইনের আওতায় আনা হবে।

মতামত