,

করোনায় মানুষের পাশে সিটিজি বাইকার ক্লাব

মহামারিত মানুষের কাছে সাহায্য পৌঁছে দেওয়ার পূর্ব মূহুর্তে সিটিজি বাইকার ক্লাবের নেতৃবৃন্দ

 

চট্টগ্রামের বাইকভিত্তিক সংগঠন সিটিজি বাইকার ক্লাব সিবিসি করোনা দুর্যোগে চট্টগ্রাম মহানগরে বহুমুখী সেবা দিয়ে যাচ্ছে। বাইক রাইডিংকে কেবল সৌখিন নেশায় সীমাবদ্ধ না রেখে করোনা দুর্যোগে মানুষের সেবার নিয়োজিত রয়েছে একদল তরুণ।

করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের বাড়ি বাড়ি গিয়ে দফায় দফায় উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে৷ কারো ত্রাণ সামগ্রী দরকার হলে খবর পেলেই বাসায় পৌঁছে দেয়া হয়। এছাড়াও রক্তদাতা ও জরুরি রোগীর যাতায়াত সেবা দিয়েও মানুষের পাশে আছে তারা।
এভাবে জরুরি ঔষধ, জরুরি পণ্যসামগ্রী ও ডাক্তারের মাধ্যমে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছে সংগঠনের সদস্যবৃন্দ।

এই উদ্যোগে সহযোগী হিসেবে আছে জয়বাংলা স্কোয়াড, বাজার সরকার, সিটিজি ব্লাড ব্যাংক, হুইসেল ব্লাডলিংক, সাতকানিয়া ব্লাড ডোনার্স এসোসিয়েশন, বাংলাদেশ হিউম্যানিটি এসোসিয়েশন, সম্যক প্রচেষ্টা, ইচ্ছে শক্তি, প্রিডম ব্লাড ব্যাংক, উৎসাহ প্রভৃতি সামাজিক সংগঠন।

এ প্রসঙ্গে বিশিষ্ট নগরচিন্তক ‘নগর ও নাগরিক’ সভাপতি লায়ন এম আইয়ুব বলেন- ‘সৌখিন বাইক রাইডার তরুণদের উদ্যোগে এতোসব মানবিক কর্মকাণ্ড নিঃসন্দেহে অনুকরণযোগ্য। এভাবে তরুণরা এগিয়ে আসলে কোন দুর্যোগই স্থায়ী দুর্ভোগ হয়ে থাকবে না।’

সিটিজি বাইকার ক্লাব (সিবিসি) এর প্রতিষ্ঠাতা এবং জয় বাংলা স্কোয়াড, চট্টগ্রামে মহানগরের সমন্বয়ক এস. এম. ইমাম হাসান (রিংকু) বলেন, ‘যত দিন যাচ্ছে কভিড – ১৯ মহামারি আকার ধারণ করছে। মহামারি মোকাবেলায় আমাদের যুদ্ধ চালিয়ে যেতে চাই। আমার সকল সহযোদ্ধারা সেবা দিয়ে যেতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। সকলে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করলে যে কোন সমস্যা আমরা সহজে মোকাবেলা করতে পারবো। সমাজের প্রতিটি সচেতন এবং বিবেকবান ব্যক্তিরা এগিয়ে আসলে কোন একজন ব্যক্তিও অভুক্ত থাকবে না।’

মতামত