,

ব্যারিস্টার কামরুল ইসলাম হৃদয়ের সম্পাদনায় আসছে সাপ্তাহিক ‘দ্যা ব্যারিস্টার’

স্টাফ রিপোর্টার : আইনি সংবাদ পরিবেশনে নতুনত্বের ছোঁয়া নিয়ে বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার কামরুল ইসলাম হৃদয়ের সম্পাদনায় বড় কলেবরে বাজারে আসছে এএনবি মিডিয়া গ্রুপ লিমিটেডের আইনবিষয়ক ইংরেজি সাপ্তাহিক পত্রিকা ‘দ্যা ব্যারিস্টার’। ঢাকা ও লন্ডন থেকে একযোগে প্রকাশিত হবে পত্রিকাটি। পত্রিকাটিতে এরই মধ্যে যোগ দিয়েছেন দেশ-বিদেশের অনেক খ্যাতিমান আইনজীবী। ঢাকা ও লন্ডনে ইতিমধ্যে নেয়া হয়েছে আধুনিক প্রযুক্তির দৃষ্টিনন্দন অফিস। সম্প্রতি পত্রিকাটির লোগো ও মাস্টহেড তৈরির কাজ শেষ হয়েছে। জুলাইয়ের শুরুর দিকে পত্রিকাটি বাজারে আসতে পারে বলে জানিয়েছেন পত্রিকাটির সম্পাদক।

এ বিষয়ে জানতে পত্রিকাটির সম্পাদক ব্যারিস্টার কামরুল ইসলাম হৃদয়ের সাথে কথা বললে তিনি জানান, ‘দীর্ঘ দুই বছর যাবৎ প্রস্ততির কাজ চলছে, এখন আমাদের প্রস্তুতি প্রায় শেষ। খুব শীঘ্রই আমরা মাঠে নামব। আমাদের পত্রিকাটি ইউরোপ ও এশিয়ার সবচেয়ে বড় আইনবিষয়ক পত্রিকা হতে যাচ্ছে। আমাদের এই পত্রিকাটিতে থাকবে আইন বিষয়ক সংবাদ, আর্টিকেল, ফিচার, ছবি, আইন বিশ্লেষকদের মতামতসহ আরো অনেক কিছু। ১২ পৃষ্ঠার এই রঙিন পত্রিকাটির দাম নির্ধারণ করা হয়েছে ২০ টাকা। পত্রিকার অনলাইন ভার্সন ও এ্যাপস তৈরির কাজ চলছে। পত্রিকাটি পাওয়া যাবে হাইকোর্টসহ দেশের ৬৪ জেলা আদালত, সকল বিশ্ববিদ্যালয় ও ল’ কলেজগুলোতে। আর লন্ডনে পত্রিকাটি পাওয়া যাবে ইনস্ অব কোর্টসহ শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে। বিগ বাজেট নিয়ে আমরা মাঠে নামছি। আশা করি সফল হব।’

দীর্ঘদিন যাবৎ সারাদেশের আইনজীবী ও আইনের শিক্ষার্থীদের মধ্যে একটি মানসম্পন্ন আইনবিষয়ক পত্রিকা পড়ার চাহিদা তৈরি হয়েছে। আর এই চাহিদা পূরণ করতেই বাজারে আসবে এই পত্রিকাটি। নতুন এই সাপ্তাহিক নিয়ে দারুণ আশাবাদী এর সাথে সংশ্লিষ্টরা। এই পত্রিকাটি আইন সংশ্লিষ্ট মানুষদের আইন বিষয়ে জানার আগ্রহ আরো অনেকগুণ বাড়িয়ে দেবে বলে মত প্রকাশ করেন বিশিষ্টজনেরা।

মতামত