,

ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছেন জিন্নাত আরা লিপি

ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছেন জিন্নাত আরা লিপি

নাগরিক ডেস্ক: নভেল করোনা ভাইরাসের কারণে গৃহবন্দি শ্রমজীবী ও দরিদ্র মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছেন জিন্নাত আরা লিপি। এই যাবত দেড় হাজার পরিবারকে খাবার সামগ্রী পৌঁছে দিয়েছেন তিনি। এছাড়াও তার মালিকানাধীন ভবনে ২০টি পরিবারকে ভাড়া মওকুফ করে দৃষ্টান্ত স্থাপন করেছেন।

মহামারীর এই সময়ে দরিদ্র মানুষের কষ্ট লাগবে নিজস্ব তহবিল থেকে প্রতিদিন তাদের ঘরে খাবার পৌঁছে দিচ্ছেন। যেখানে চাল, ডাল, আলুসহ নিত্যপ্রয়োজনীয় খাবার সামগ্রী রয়েছে। সচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণ, ব্যক্তি উদ্যোগে জীবাণুনাশক ছিটানোর উদ্যোগও নেন মানবাধিকার কর্মী জিন্নাত আরা লিপি। তিনি আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ২৮,২৯ ও ৩৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। তিনি ৩নং গোসাইলডাঙ্গা ইউনিট আওয়ামী লীগের মহিলা সম্পাদিকার দায়িত্বে রয়েছেন। এছাড়াও সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের চট্টগ্রামে সভানেত্রী ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের বন্দর থানা শাখার যগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করছেন।

এই বিষয়ে জিন্নাত আরা লিপি জানান, মানুষ, মানবতা ও অধিকার নিয়েই আমার জীবন। মানুষের জন্য কাজ করে, মানুষের দু:খের দিনে পাশে থাকতে পারাটা আমার জন্য আনন্দের। শুধু এখন নির্বাচন করছি বলে নয়, আগে থেকে মানুষের পাশে থেকে এসেছি। তাদের অধিকার আদায়ে কাজ করে গেছি। আমরা তিনটি ওয়ার্ডে দেড় হাজার পরিবারকে খাবার পৌঁছে দিয়েছি। করোনা যতদিন থাকবে, ততদিন আমার এই কর্মসূচি চলমান থাকবে।

মতামত