,

কনফিডেন্স এইডে জেএসসি-জেডিসি পরীক্ষার্থীদের বিদায়

বাঁশখালী টাইমস: বাঁশখালী উপজেলার শীলকূপ ইউনিয়নে অবস্থিত গরীব ও মেধাবীদের প্রিয় ক্যাম্পাস খ্যাত ‘কনফিডেন্স এইড’ এর উদ্যোগে আসন্ন ২০১৯ সালের জে.ডি.সি ও জে.এস.সি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) বিকাল ২টায় কনফিডেন্স এইড এর উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় কনফিডেন্স এইড এর শিক্ষক ও পরিচালক গাজী কাইছার বিপ্লবের সঞ্চালনায় সভাপতিত্ব করেন শিক্ষক ও পরিচালক সাংবাদিক শিব্বির আহমদ রানা ও আবছার উদ্দীন হাসান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাঁশখালী বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষানুরাগী ও সমাজ সেবক সাহাদাত হোসেন আজগর। বিশেষ অতিথি ছিলেন রঙ্গিয়াঘোনা মনছুরিয়া ফাযিল মাদরাসার আরবি প্রভাষক মুহাম্মদ মুছা, সাংবাদিক মিজান বিন তাহের, টাইমবাজার জাফর কনভেনশন হলের স্বত্বাধিকারী মো. রিয়াজুল হক, শিক্ষানুরাগী মো. রবিউল হোসাইন, মহসিন কলেজের মেধাবী শিক্ষার্থী মো. রিয়াজ উদ্দীন তাহের, মো. আলা উদ্দীন, কনফিডেন্স এইড এর শিক্ষক মো.
বেলাল উদ্দীন, মো. আব্দুস শুক্কুর, মো. রায়হান সহ প্রতিষ্ঠানের সাবেক শিক্ষার্থীবৃন্দ।

বিদায়ী শিক্ষার্থীদের উদ্যেশ্যে বক্তারা বলেন, ‘একজন প্রকৃত আদর্শ নাগরিক হিসেবে গড়ে উঠতে, ভালো একজন মানুষ হয়ে সমাজ, দেশকে নেতৃত্ব দিতে শিক্ষার কোন বিকল্প নাই। বর্তমান সরকার শিক্ষার পরিবেশকে ঢেলে সাজাতে সব কাজ করে যাচ্ছেন। দেশে শিক্ষার হার বাড়ছে, জনসংখ্যা বাড়ছে কিন্তু ভালো মানুষের সংখ্যা দিন দিন কমে যাচ্ছে। তোমাদেরকে পড়ালেখার মধ্য দিয়ে, ভালো রেজাল্টের মধ্য দিয়ে নীতিনৈতিকতার সমন্বয়ে অনেকদূর এগিয়ে যেতে হবে। কনফিডেন্স এইড এর অব্যাহত সুনাম রক্ষার জন্য ভালো ফলাফল এনে দিবেন এমনটাই কামনা করছি।’

বিদায় শিক্ষার্থীদের বরণ, বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগীতা শেষে দোয়া মাহফিলে মুনাজাত পরিচালনা করেন স্থানীয় ইমাম ও শিক্ষক মুহাম্মদ মুছা।

মতামত