,

কবি হাকীম ইসমাঈল হিলালীর ৩১তম মৃত্যুবার্ষিকী আজ

প্রখ্যাত কবি হাকীম ইসমাঈল হিলালীর ৩১তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে আল হেলাল ফাউন্ডেশন চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার তালগাঁও গ্রামের বাইতে খোদা জামে মসজিদ প্রাঙ্গণে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

এছাড়া চট্টগ্রাম ইউনানী তিব্বিয়া কলেজ, আল হেলাল আদর্শ ডিগ্রি কলেজ, তালগাঁও আল হেলাল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আল হেলাল মহিলা মাদরাসা পৃথক দোয়া মাহফিলের কর্মসূচি গ্রহণ করেছে। মরহুম ইসমাঈল হিলালী ছিলেন একজন সফল ইউনানী চিকিৎসক, কবি ও বৃটিশ সাম্রাজ্যবাদ বিরোধী আন্দোলনের অন্যতম সেনানী এলাকার ন্যশনাল গার্ড। তৎকালীন ইউনানী এন্ড আয়ুর্বেদিক বোর্ডের নির্বাচিত সদস্য হওয়ার পর ১৯৬৭ সালে তিনি চট্টগ্রাম ইউনানী তিব্বিয়া কলেজ প্রতিষ্ঠা করেন এবং একই সাথে অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ পদে নিয়োগ প্রাপ্ত হন। তাছাড়া তিনি বহু শিক্ষা প্রতিষ্ঠানের স্বপ্নদ্রষ্টা। ১৯১৭ সালে তিনি জন্মগ্রহণ করেন এবং ১৯৮৮ সালের ২৭ অক্টোবর ইন্তেকাল করেন।
উল্লেখ্য যে তিনি বিশিষ্ট সাংবাদিক, শিক্ষানুরাগী, সমাজসেবক, আল হেলাল আদর্শ ডিগ্রি কলেজ, তালগাঁও আল হেলাল সরকারি প্রাথমিক বিদ্যালয়, আল হেলাল মহিলা মাদরাসার সম্মানিত প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব হেলাল হুমায়ুনের পিতা।

সংবাদ বিজ্ঞপ্তি।

মতামত