,

মোটরযান শ্রমিকদের লাশ পরিবহনে চসিক বিনামূল্যে এ্যাম্বুলেন্স সেবা দেবে চসিক

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন মোটরযান শ্রমিকদের লাশ পরিবহনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বিনামূল্যে এ্যাম্বুলেন্স সেবা নিশ্চিত করার প্রতিশ্রুতি দিয়েছেন।

তিনি আজ টাইগার পাস মোড়ে চট্টগ্রাম হালকা মোটরযান চালক শ্রমিক ইউনিয়ন আয়োজিত মহান মে দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এই প্রতিশ্রুতি প্রদান করেছেন।

বক্তব্যে তিনি বলেন, মোটরযান শ্রমিকদের অনেকের গ্রামের বাড়ি চট্টগ্রামের বাইরে। জীবন জীবিকার তাগিদে ছুটে আসা এই পরিবহন শ্রমিকদের কেউ মারা গেলে তাদের লাশ পরিবহনে নানামুখী হয়রানি পোহাতে হয়। শ্রমিকদের লাশ পরিবহনের ক্ষেত্রে এই দুর্ভোগ নিরসনে আমি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বিনামূল্যে এ্যাম্বুলেন্স সেবা নিশ্চিত করব। যাতে করে কোন পরিবহন শ্রমিক মারা গেলে লাশ নিজের জন্মভূমিতে নেয়ার ক্ষেত্রে কোন দুর্ভোগ পোহাতে না হয়।

তিনি আরো বলেন, মোটরযান শ্রমিকরা দীর্ঘ দিন ধরে তাদের অসুবিধা, সমস্যা সমাধানে দাবী উত্থাপন করে আসছে।কিন্তু এই সমন্বয়ের অভাবে শ্রমিকদের সমস্যা সমাধানে কোন পদক্ষেপ বাস্তবায়িত হচ্ছে না। নেতৃবৃন্দকে মেয়র দ্রুত সময়ের মধ্যে সংশ্লিষ্ট সেবা সংস্থাকে সমন্বিত করে সমস্যা সমাধানের উদ্যোগ গ্রহনের অঙ্গীকার ব্যক্ত করেন।

চট্টগ্রাম হালকা মোটরযান চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি আবদুল মালেকের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় চট্টগ্রাম মহানগর শ্রমিক লীগের সহসভাপতি হাবিবুর রহমান হাবিব, কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, হিউম্যান হলার সমিতির সাধারণ সম্পাদক শাহ আলম হাওলাদার, আয়োজক সংগঠনের মে দিবস উদযাপন পরিষদের আহবায়ক আলী আক্কাস, সদস্য সচিব হাজী আবু ফয়েজ প্রমুখ বক্তব্য রাখেন।

অন্যদিকে, জেলা শিল্প কলা একাডেমি প্রাঙ্গনে চট্টগ্রাম বিভাগীয় শ্রম অধিদপ্তর আয়োজিত মে দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

মতামত