,

পরিবহনে শৃঙ্খলা ও শব্দদূষণ রোধে নগর ও নাগরিকের উদ্যোগ

চট্টগ্রাম মহানগরীর সর্বপ্রথম সচেতনতামূলক সামাজিক সংগঠন নগর ও নাগরিকের সাধারণ সভা গতকাল সংগঠনটির স্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি লায়ন এম আইয়ুবের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুব স্কোয়াডের সম্মানিত কো-অর্ডিনেটর মোহাম্মদ মাশরুর হোসেন।

চট্টগ্রাম নগরিতে অতিমাত্রায় শব্দদূষণ রোদ ও যানবাহনে শৃঙ্খলা ফেরানোর উদ্দেশ্য সংঠনের নেয়া বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়ন এবং নগরবাসীর মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষে নানাবিধ উদ্যোগ গ্রহণ করা হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের দায়িত্বশীলদের সাথে নিয়ে উক্ত পদক্ষেপ গুলো দ্রুত বাস্তবায়নের লক্ষে অচিরেই মাঠে নামবে টিম নগর ও নাগরিক।

সভায় উপস্থিত নগর ও নাগরিকের সভাপতি লায়ন এম আইয়ুব বলেন, শুধুমাত্র মানুষকে সচেতন করা গেলেই বদলে যাবে নগরীর দৃশ্যপট। এতে তিনি সকল নাগরিকের সহায়তা কামনা করেন।

উক্ত সংগঠনের সাংগঠনিক সম্পাদক ও সাংবাদিক দিদারুল ইসলাম দিদার বলেন; নগরীতে শব্দদূষণ ও সড়কে শৃঙ্খলা ফেরাতে হলে আমাদের নিজ নিজ জায়গা থেকে সচেতনতার পরিচয় দিতে হবে।

সভায় উপস্থিত প্রধান অতিথি মোহাম্মদ মাশরুর হোসেন সংঠনটির গৃহীত পদক্ষেপ কে সাধুবাদ জানান এবং নগর ও নাগরিকের প্রতি তার সার্বিক সহযোগিতা সবসময় থাকবে বলে আশ্বাস দেন।

সভায় আরো উপস্থিত ছিলেন উক্ত সংগঠনের সহ-সভাপতি রনি মাহমুব, দপ্তর সম্পাদক-মুসলীম আলী, মোহাম্মদ নিজাম উদ্দিন, আব্বাস বিন ইদ্রিস, মোহাম্মদ আজিম চৌধুরী (আবিয়াদ), আবদুল মতিন, চৌধুরী ওয়াহহাব, সাদী মোহাম্মদ প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি

মতামত