,

বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও স্মৃতিসৌধে স্পিকারের শ্রদ্ধা

জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

নাগরিক ডেস্ক: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী  বৃহস্পতিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন।

বুধবার জাতীয় সংসদে টানা তৃতীয়বারের মতো স্পিকার হিসেবে শপথ গ্রহণের পর বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর তিনি সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে স্বাধীনতার মহান স্থপতি, বাংলাদেশের স্বপ্নদ্রষ্টার প্রতি শ্রদ্ধা জানান। এ সময়  তিনি জাতীয় চার নেতা, ৩০ লাখ শহীদ আর সম্ভম হারানো দুই লাখ মা-বোন, ১৯৭৫ এর ১৫ আগস্টের শহীদ,  ৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে সকল গণতান্ত্রিক আন্দোলনের বীর শহীদদেরকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া।

চিফ হুইপ নূর ই আলম চৌধুরীর নেতৃত্বে হুইপ মো. আতিউর রহমান আতিক, পঞ্চানন বিশ্বাস, ইকবালুর রহিম, মাহবুব আরা বেগম গিনি, সামশুল হক চৌধুরী এবং আবু সাঈদ আল মাহমুদ স্বপন জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করছেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া।

এরপর সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এবং চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর নেতৃত্বে হুইপবৃন্দ।

এ সময় স্পিকার বলেন, ৩০ জানুয়ারি ভোট বিপ্লবের মাধ্যমে জনগণ সরকারের প্রতি আস্থা রেখেছে। গণতন্ত্রের অব্যাহত অগ্রযাত্রায় একাদশ জাতীয় সংসদ অনন্য মাইলফলক হয়ে থাকবে। জনগণের প্রত্যাশা পূরণ ও সার্বিক কল্যাণে কাজ করবে সরকার।

তিনি বলেন, সংসদে সরকারি দল ও বিরোধী দলের গঠনমূলক আলোচনা, সমালোচনা ও বিতর্কের মাধ্যমে সংসদীয় গণতন্ত্র আরো সুসংহত করতে একাদশ সংসদ ভূমিকা রাখবে।

শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়ন বিস্ময়। উন্নয়নকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দিতে একাদশ সংসদ কাজ করে যাবে। সুশাসন নিশ্চিত করে স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে দুর্নীতিমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে।

এ সময় গণমাধ্যম প্রতিনিধিগণ টানা তৃতীয়বার স্পিকার নির্বাচিত হওয়ায় ড. শিরীন শারমিন চৌধুরীকে অভিনন্দন জানান।

নাগরিকনিউজ/৩১-০১-২০১৯/এম.এ

মতামত