,

সার্টিফিকেট অব মেরিট অর্জন করেছে এফবিসিসিআই

নাগরিক ডেস্ক : বাংলাদেশ কাস্টমসের কার্যক্রমে দাপ্তরিক অংশীদারিত্বমূলক অবদানের স্বীকৃতিস্বরূপ ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-কে সার্টিফিকেট অব মেরিট প্রদান করেছে ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশন (ডব্লিউসিও)।

আন্তর্জাতিক কাস্টমস দিবস ২০১৯ উপলক্ষে শনিবার শের-এ-বাংলা নগরের বিআইসিসি-এ আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে সার্টিফিকেট অব মেরিট সনদ প্রদান করেন অর্থমন্ত্রী আ.হ.ম. মুস্তফা কামাল। এফবিসিসিআই সভাপতি মো: শফিউল ইসলাম মহিউদ্দিন এ সনদ গ্রহন করেন। রোববার এফবিসিসিআই থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানান হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুঁইয়া।

পৃথিবীর অনেক দেশেই জাতীয় রাজস্ব কর্তৃপক্ষ সহযোগী সংগঠনগুলোকে প্রতিবছর এ ধরনের স্বীকৃতি দিয়ে থাকে। কোন সংগঠন হিসেবে এফবিসিসিআই দেশে ২য় বার এ ধরনের স্বীকৃতি পেয়েছে। এই স্বীকৃতি প্রদানের মধ্য দিয়ে এফবিসিসিআই এবং জাতীয় রাজস্ব বোর্ডের অংশীদারিত্বমূলক (পার্টনারশিপ) কার্যক্রম ভবিষ্যতে আরো সুদৃঢ় হবে।

উল্লেখ্য, বাংলাদেশের বাণিজ্য ও শিল্প উদ্যোক্তাদের শীর্ষ সংগঠন হিসেবে এফবিসিসিআই বেসরকারি খাতের মুখপাত্র হিসেবে কাজ করছে। দেশের শিল্পায়ন, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বাণিজ্য এবং বিভিন্ন আর্থিক ও সেবা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা সম্পর্কিত সঠিক নীতি ও কৌশল প্রণয়নে এফবিসিসিআই সরকারের সঙ্গে নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। দেশের বেসরকারি খাতের উন্নয়নে উপযুক্ত পরিবেশ সৃষ্টিতেও এফবিসিসিআইয়ের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

মতামত