,

নগরীর আলকরন মোড়ে সবুজায়নের মাধ্যমে সৌন্দর্যবর্ধন কার্যক্রম উদ্বোধন করেন মেয়র নাছির

নগরীর আলকরন মোড়ে সবুজায়নের মাধ্যমে সৌন্দর্যবর্ধন কার্যক্রম উদ্বোধন করছেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন

নগরের নন্দন: সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন ২৪ জানুয়ারি ২০১৯ বৃহষ্পতিবার বিকেলে এই সৌন্দর্যবর্ধন কার্যক্রমের উদ্বোধন করেন। নিজস্ব অর্থায়নে এই প্রকল্পের পরিকল্পনা বাস্তবায়ন করেছে স্ক্রীপ্ট ও আদিওস ইঙ্ক।

উদ্বোধনকালে সম্মানিত কাউন্সিলর তারেক সোলেমান সেলিম, সম্মানিত কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সংরক্ষিত সম্মানিত কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ বেবী, সংরক্ষিত সম্মানিত কাউন্সিলর নীলু নাগ, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান নগর পরিপরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম, স্ক্রীপ্ট এর এনামুল হাসান, আরিফুল হাসান, সোহান মাসুদ, আদিওস ইঙ্ক ও শামীম কর্পোরেশনের পক্ষে মো. আহাদ ও মো. মেহাম্মদ ইসমাইল প্রমুখ উপস্থিত ছিলেন।

মাননীয় মেয়রের ভিশন ক্লিন ও গ্রিন সিটির বাস্তবায়নের লক্ষ্যে নগরীর সবচেয়ে গুরুত্বপূর্ণ সড়ক নিউ মার্কেট থেকে আমতলা, জিপিও, রেলওয়ে স্টেশন এবং সিটি কলেজ সড়কের সৌন্দর্যবর্ধন ও সবুজায়নের কাজ সম্পাদনের লক্ষে স্ক্রীপ্ট ও আদিওস ইঙ্ক নামক প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষরিত হয় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের। তারই ধারাবাহিকতায় আলকরন চত্বরকে দৃষ্টি নান্দনিক রূপ দান করা হয়েছে। এই সৌন্দর্যবর্ধনে প্রকল্পের সবুজায়নের আওতায় নান্দনিক স্থাপত্যের পাশাপাশি রয়েছে গাছপালা ও নানা রকম বাহারী ফুলের বাগান। রয়েছে আলোকায়নের ব্যবস্থাও।

উদ্বোধনকালে মেয়র মহোদয় বলেন, সবুজায়নের আওতায় পুরো চট্টগ্রাম নগরীকে ফুল গাছ ও বৃক্ষরোপনের মাধ্যমে সাজানো হবে। নগরীকে গ্রীন ও ক্লিন সিটিতে পরিণত করতে নগরীর যে সকল গুরুত্বপূর্ণ মোড়ে ময়লা আবর্জনার স্তুপ ও ভবঘুরদের উৎপাত ছিল সেগুলোকে পর্যায়ক্রমে নাগরিক উপযোগী করে গড়ে তোলা হচ্ছে।

ইতোমধ্যে নগরীর বেশ কয়েকটি মোড়ে এই সৌন্দর্যবর্ধন কাজের সফল সমাপ্তি আমরা করেছি। ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে নগরীর সৌন্দর্য। এরই অংশ হিসেবে আলকরন মোড়ের এই সৌন্দর্যবর্ধন কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। এই ধরনের উদ্যোগের ফলে নগরীর ফুটপাত, আইল্যান্ডগুলো পরিবেশ বান্ধব, নগরবাসী ও পথচারীদের চলাচল উপযোগী হয়ে উঠবে।

মেয়র বলেন এ ধরনের স্থানগুলোতে নগরবাসী চাইলে যান্ত্রিক জীবনের বাইরে গিয়ে একটু বিশ্রাম ও বিনোদনের জন্য নির্মল পরিবেশে সময় অতিবাহিত করতে পারবেন। মাননীয় মেয়র সৌন্দর্যবর্ধন করা এই স্পটগুলোর রক্ষনাবেক্ষনে নগরবাসীর সহযোগিতা কামনা করেন। উদ্বোধন শেষে মেয়র দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

মতামত