,

ভারতের ৭০তম প্রজাতন্ত্র দিবসে সিটি মেয়র

নাগরিক ডেস্ক: অন্যান্য বছরের ন্যায় এবারও যথাযথ মর্যাদার সঙ্গে ৭০তম প্রজাতন্ত্র দিবস বা সাধারণ দিবস উদযাপন করেছে ভারতীয় সহকারী হাই কমিশনার।

গতকাল সন্ধ্যায় হোটেল রেডিসন ব্লু-তে ভারতীয় সহকারী হাই কমিশনার চট্টগ্রাম ৭০তম প্রজাতন্ত্র দিবস উদযাপন আয়োজন করেছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

অনুষ্ঠানে চট্টগ্রামে নিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার অনিন্দ্য ব্যানার্জী, সাংসদ ফজলে করিম চৌধুরী, এম এ লতিফ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহসভাপতি খোরশেদ আলম সুজন, এড সুনীল সরকার, উত্তর জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুস সালাম,দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম উপস্থিত ছিলেন।

ভারতে প্রজাতন্ত্র দিবস পালিত হয় ১৯৫০ সালের ২৬ জানুয়ারি থেকে। ভারত শাসনের জন্য ১৯৩৫ সালের ভারত সরকার আইনের পরিবর্তে ভারতীয় সংবিধান কার্যকরী হওয়ার ঘটনাকে স্মরণ করে এটি ভারতের জাতীয় দিবস হিসেবে উদযাপিত হয়। এই দিনে ভারতীয় গণপরিষদে সংবিধান কার্যকরী হলে ভারত একটি গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত হয়।

মতামত