,

ট্র্যাফিকের সব সার্জেন্টের জন্য বডিওয়ার্ন ক্যামেরা দেয়া হবে: ডিএমপি কমিশনার

ট্র্যাফিকের সব সার্জেন্টের জন্য বডিওয়ার্ন ক্যামেরা দেয়া হবে: ডিএমপি কমিশনার

নাগরিক ডেস্ক: ট্র্যাফিকের সব সার্জেন্টের জন্য বডিওয়ার্ন ক্যামেরা দেয়া হবে ডিএমপি হেডকোয়ার্টার্সে ত্রৈমাসিক ট্রাফিক কনফারেন্সে আছাদুজ্জজামা মিয়া।

ডিএমপি কমিশনার বলেন, আইন অমান্যকারীকে আইন অনুযায়ী মামলা দিন। কোনো বেফাঁস মন্তব্য ও কাজের জন্য নিজেই অপরাধী হবেন না। রাস্তায় যানজট নিয়ন্ত্রণ করা অনেক কষ্টসাধ্য দায়িত্ব। এ দায়িত্বটি সর্বোচ্চ ধৈর্যের সঙ্গে করতে হবে।

আছাদুজ্জামান মিয়া বলেন, রাস্তায় কেউ ট্র্যাফিক নিয়ম ভঙ্গ করলে আইনানুযায়ী ব্যবস্থা নেবেন। কোনো অবস্থায় পেশাদারিত্ব থেকে বের হয়ে এমন কোনো আচারণ করা যাবে না, যাতে সমগ্র পুলিশ বাহিনীর সম্মান ম্লান হয়। আপনাদের সেবার মান, পেশাদারিত্বপূর্ণ মনোভাবের আমূল পরিবর্তন হয়েছে যা অত্যন্ত ভালো দিক।

তিনি বলেন, আগে রাস্তায় ট্র্যাফিকের সিনিয়র অফিসারদের দেখা যেত না। কিন্ত এখন দেখা যায়। তারাও রাস্তায় নিয়ম মেনে দায়িত্ব পালন করছেন। এখন সবকিছুতে পরিবর্তন এসেছে। অফিসাররা রুটিনমাফিক রাস্তায় দাঁড়িয়ে ডিউটি করছেন।

ডিএমপি কমিশনার বলেন, ট্র্যাফিকের সব সার্জেন্টের জন্য বডিওয়ার্ন ক্যামেরা দেয়ার পরিকল্পনা নেয়া হয়েছে। আপনাদের পেশাদারিত্বের প্রতি আমার আস্থা ও শ্রদ্ধা রয়েছে। আপনারা যেভাবে রোদ-বৃষ্টি, ঝড় ও ঠান্ডা উপেক্ষা করে সঠিকভাবে দায়িত্ব পালন করছেন তা অত্যন্ত প্রশংসনীয়।

এ সময় ডিএমপির ট্রাফিক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ মাঠপর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মতামত