,

ফইল্ল্যাতলী বাজার কিচেন মার্কেট নির্মাণের লক্ষ্যে সিটি করপোরেশনের সঙ্গে বাংলাদেশ মিউনিসিপ্যাল ডেভলপমেন্ট ফান্ডের (বিএমডিএফ) চুক্তি সই

বাণিজ্যিক রাজধানী নামে খ্যাত চট্টগ্রাম শহর কে পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে সরকার।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে ফইল্ল্যাতলী বাজার কিচেন মার্কেট নির্মাণের লক্ষ্যে সিটি করপোরেশনের সঙ্গে বাংলাদেশ মিউনিসিপ্যাল ডেভলপমেন্ট ফান্ডের (বিএমডিএফ) চুক্তি সই অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।

আজ দুপুর ১২ টায় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামশুদ্দোহা ও বিএমডিএফের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ হাসিবুর রহমান চুক্তিতে সই করেন।

চুক্তি অনুযায়ী, ২০ কোটি ৬৯ লাখ টাকায় ৩০ দশমিক ৮৪ গণ্ডা জমির ওপর ১০ তলা ভিত্তির ওপর ৪ তলা ভবন নির্মাণ করা হবে। যেখানে থাকবে পার্কিং, কিচেন বাজার, দোকান, সুপারশপ, হেলথ কেয়ার সেন্টার, সুইমিং পুল ও অফিস। এর মধ্যে ৯০ শতাংশ বিশ্বব্যাংক অর্থায়ন করবে, ১০ শতাংশ  দেবে চসিক।

মেয়র বলেন, নগরজুড়ে রিকশাভ্যানে বাজার সাজিয়ে সড়কে জায়গা দখল করছে। যানজট সৃষ্টি হচ্ছে। জনদুর্ভোগ বাড়ছে। তাই অ্যাকশনে যাচ্ছি আমরা। ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনার অনুমোদন দেওয়া হয়েছে।

রিকশাভ্যান শৃঙ্খলার মধ্যে নিয়ে আসা হচ্ছে উল্লেখ করে মেয়র বলেন,  ভ্যানে কী কী পণ্য বিক্রি করতে পারবে তা এবং কখন বিক্রি করতে পারবে তা নির্ধারণ করে দেওয়া হবে।

মতামত