,

পরিবহনে নৈরাজ্য বন্ধে মালিক গ্রুপকে মেয়রের সহায়তার প্রতিশ্রুতি

পরিবহনে নৈরাজ্য বন্ধে মালিক গ্রুপকে মেয়রের সহায়তার প্রতিশ্রুতি

নাগরিক নিউজ: চট্টগ্রাম মহানগর ও মফস্বল এলাকায় পণ্য পরিবহন,গণপরিবহনে চাঁদাবাজি ও নানামুখী নৈরাজ্য নিত্য নৈমিত্তিক ব্যাপার। এই নৈরাজ্য বন্ধে ইতোপূর্বে আইনশৃঙ্খলা বাহিনী,পরিবহন মালিক পক্ষ সহ সংশ্লিষ্টরা নানান পদক্ষেপ নিলেও তা কার্যকর করা যায়নি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের তৃতীয় মেয়াদে দেশ পরিচালনার এই সময়ে সড়কে নৈরাজ্য বন্ধে আবার পদক্ষেপ নিয়েছে চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ। নৈরাজ্য বন্ধে সিটি মেয়রের সহযোগিতা চেয়ে আজ বিকালে চসিক সম্মেলন কক্ষে মালিক গ্রুপ মত বিনিময় করেছেন।
মত বিনিময় সভায় চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ সড়কে নৈরাজ্য বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহন, পণ্য ও গণপরিবহনের জন্য পৃথক টার্মিনাল নির্মাণের দাবী উত্থাপন করেন।
দাবীর প্রেক্ষিতে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সড়কে পণ্য বা গণ পরিবহনে চাঁদাবাজি,বিশৃঙ্খলাসহ চলমান নৈরাজ্য বন্ধে আইনশৃঙ্লা বাহিনীর সাথে অালাপ আলোচনা করা হবে তবে সমস্যাগুলো সমাধানে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করতে হবে। দ্রুত সময়ের মধ্যে যাতে এসব সমস্যা সমাধান করা যায় সে কার্যক্রম শুরুর ব্যাপারে উদ্যোগ নেয়া হবে।
এ ব্যাপারে চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ সভাপতি মঞ্জুরুল আলম মঞ্জু বলেন, পরিবহন ব্যবস্থায় কোন নৈরাজ্য সৃষ্টি আমরা মানব না। সুশাসন নিশ্চিতে সরকার বদ্ধ পরিকর। নৈরাজ্য বন্ধে সরকারকে সহায়তা করার জন্য আমাদের অবস্থান থেকে আমরা প্রস্তুত। মেয়র মহোদয় আমাদের সহায়তা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন।
মত বিনিময় সভায় কেন্দ্রীয় শ্রমিক লীগ যুগ্ম সম্পাদক আলহাজ শফর আলী, চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ কার্যকরী সভাপতি হাজী জহুর আহমদ,অতিরিক্ত মহাসচিব গোলাম রসুল বাবুল, সাধারণ সম্পাদক সৈয়দ হোসেন,আবদুর রহমান, মনসুর রহমান চৌধুরী প্রমুখ।

মতামত