,

ব্রেকিং

অনলাইন পোর্টালে কর্মরত সাংবাদিকদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

চট্টগ্রাম পিআইডি’র সম্মেলন কক্ষে ইউনেস্কো ক্লাব চিটাগাং এর উদ্যোগে ‘ই জার্নালিজম’ শীর্ষক এক কর্মশালা কাল ১৫ সেপ্টেম্বর ২০১৮ ইং অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম জেলার ৪০ টিরও বেশি অনলাইন পোর্টালে কর্মরত সাংবাদিকদের নিয়ে এই প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করেন দৈনিক পূর্বদেশের যুগ্ম সম্পাদক আবু তাহের মুহম্মদ।
তিনি বলেন, যেখানে প্রযুক্তির জয়জয়কার সেখানে পিছিয়ে থাকার কোন সুযোগ নেই। প্রযুক্তির উৎকর্ষতাকে কাজে লাগিয়ে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে অনলাইন পোর্টালগুলো এগিয়ে যাবে। দক্ষ ও বিচক্ষণতার সাথে পোর্টালগুলো পরিচালনার উপর তিনি জোর দেন।
ইউনেস্কোর উপদেষ্টা ও ইসলোক চট্টগ্রাম এর সাধারণ সম্পাদক রত্নাকর দাশ টুনুর সভাপতিত্বে ও ইউনেস্কো ক্লাব চিটাগাং এর প্রেসিডেন্ট কল্যাণ চক্রবর্তীর সঞ্চালনায় সনদপত্র বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্পীকারস কাউন্সিলের এমডি ইমরান আহমেদ, পিআইডি এর তথ্য অফিসার জি এম সাইফুল ইসলাম, মোহনা টিভি চট্টগ্রাম ব্যুরোর ডিভিশনাল ডেপুটি চীফ আলী আহমেদ শাহীন, ডা. দুলাল কান্তি চৌধুরী, গোলাম ছরওয়ার চৌধুরী, কাঞ্চন আচার্য্য, মুরশেদুল আলম, এম আলী হোসাইন, মো. মঞ্জুরুল ইসলাম, আবু সালেহ, স ম জিয়াউর রহমান, কাজী হুমায়ন কবীর,শেখ সেলিম, মো. আলী আক্কাস নুরী, রাজীব চক্রবর্ত্তী প্রমুখ। আরও উপস্থিত ছিল আবদুল মজিদ ফয়সাল, সানি মহাজন, ফয়েজ আহমেদ, জেসমিন আক্তার জুঁই।
প্রশিক্ষণে জেলার ৫৫ জন সাংবাদিক অংশ নিয়েছেন। সংবাদ ধারণা, অনুসন্ধানী প্রতিবেদন, সংবাদ সম্পাদনা ও ফিচার লেখার কৌশল নিয়ে বিস্তারিত আলোচনা করা হয় এ প্রশিক্ষণ কর্মশালায়। প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেওয়া হয়।

প্রেস রিলিজ

মতামত