,

ব্রেকিং

এশিয়া কাপের প্রথম শতক মুশফিকের

মুশফিকুর রহিম কি আজ খেলবেন? এই প্রশ্নটা ম্যাচ শুরুর চার ঘণ্টা আগেও ছিল সবার মুখে মুখে। আজ সকালে জানা যায় পুরনো ইনজুরির ব্যথা দেখা দিয়েছিল মুশফিকুর রহিমের। এ নিইয়ে অনিশ্চয়তা দেখা দেয় শ্রীলঙ্কার বিপক্ষে মুশফিকের খেলা নিয়েই। ১৪তম এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ।
টাইগার অধিনায়কের কথামতো এই উইকেটে প্রথমে ব্যাট করার সিদ্ধান্তটা মোটেও খারাপ সিদ্ধান্ত না।কিন্তু ব্যাট করতে নেমেই লঙ্কান অভিজ্ঞ পেসার লাসিথ মালিঙ্গার জোড়া উইকেট। ইনিংসের প্রথম ওভারের শেষ দুই বলে ওপেনার লিটন দাস আর সাকিব আল হাসানের উইকেট নিয়ে নেন মালিঙ্গা।প্রথম ওভারের পাঁচ নম্বর বলে স্লিপে থাকা কুশল মেন্ডিসের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন লিটন। তিন নম্বরে ব্যাট করতে আসা সাকিব আল হাসান এর পরের বলটা বুঝে উঠার আগেই বোল্ড!
প্রথম ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ যখন দুই উইকেটে ১ রান তখন দলের হাল ধরেন মুশফিকুর রহিম আর মোহাম্মদ মিথুন।এই জুটি থেকে আসে ১৩১ রান। পর পর দুজনেই তুলে নেন অর্ধশত রান। কিন্তু মিথুনকে থামতে হয় ৬৩ রানের মাথায়। মিথুন থামলেও থামেননি মুশফিক।কখনও মেহেদী মিরাজ, কখনও মাশরাফি মুর্তজাকে নিয়ে জুটি গড়ে এগিয়ে নিয়েছেন দলকে, সঙ্গে বাড়িয়েছেন নিজের রানের অংকও।শেষ পর্যন্ত তুলে নেন শতক। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার ষষ্ঠতম শত রানের ইনিংস।

মতামত