,

ব্রেকিং

নিরক্ষরতা দূরীকরণে বাঁশখালীতে রোটারী ক্লাব চিটাগাং অাপটাউনের বর্ণাঢ্য অনুষ্ঠান

“নিরক্ষরমুক্ত গড়ব দেশ-অামার সোনার বাংলাদেশ” এ শ্লোগানকে প্রতিপাদ্য করে রোটারি ক্লাব অব চিটাগাং অাপটাউনের চার্টার্ড প্রেসিডেন্ট ও তরুণ উদীয়মান ব্যবসায়ী এবং পুঁইছড়ীর কৃতি সন্তান মুবিনুল হক মুবিনের সার্বিক প্রচেষ্টায় দক্ষিণ পুঁইছড়ী গ্রামে রোটারী ক্লাব অব চিটাগাং অাপটাউনের মাধ্যমে সোলতানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অায়োজন করেছিল এক বর্ণাঢ্য অনুষ্ঠান।

নিরক্ষরমুক্ত সমাজ গঠনে স্থানীয় সংগঠন “স্বপ্নচূড়া” র সার্বিক সহযোগিতায় অনু্ষ্ঠেয় আয়োজনে বক্তারা বলেন- “বাংলাদেশে এখনো শতকরা ৩৯ ভাগ জনগোষ্ঠী নিরক্ষর। নিরক্ষর জনসাধারণ তাদের অধিকার অাদায়ের লক্ষ্যে নিজেদেরকে নিরক্ষরমুক্ত করা উচিত”।

গ্রামের পিছিয়ে পড়া জনসাধারণকে নিয়ে বর্ণিল সাজে সজ্জিত র‍্যালি, দুস্থদের মাঝে এনার্জি পানীয় বিতরণ, ৬০ জন নারী-পুরুষকে স্বাক্ষরজ্ঞান প্রদান এবং তাদের মাঝে লুঙ্গী ও শাড়ী বিতরণ, প্রায় শতাধিক মেধাবী গরীব প্রাইমারি স্কুল ছাত্র-ছাত্রীদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ করা হয়।

পরিশেষে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে এক অালোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সাবেক অধ্যক্ষ মাওলানা অাব্দুর রহমানের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারিয়ান পিপি এস এ মজুমদার, রোটা: সিপি নজরুল ইসলাম নান্টু এবং রোটারি ক্লাব অব চিটাগাং অাপটাউনের প্রেসিডেন্ট ইলেক্ট ও অষ্ট-বাংলা গ্রুপের ম্যানাজিং ডিরেক্টর তৌহিদ ফয়সাল।

স্বপ্নচুড়ার সভাপতি ফোরকান এলাহীর পরিচালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় জমিদার অাবুল হাশেম চৌধুরী, হাবিবুর রহমান, মাস্টার রফিক অাহমেদ, প্রধান শিক্ষক অানোয়ারুল ইসলাম, মঈনুদ্দীন, স্থানীয় অাওয়ামীলীগ নেতা এম অাকবর, সুলতানুল অানিম চৌধুরী ও নবাব অালী খাঁ প্রমুখসহ স্থানীয় বিপুল জনসাধারণ।

মতামত