,

বাঁশখালীর ৬৩ মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দিল ‘দৈনিক পূর্বদেশ’

নিজস্ব প্রতিবেদক: দেশের বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়ে সদ্য ভর্তি হওয়া বাঁশখালীর ৬৩ জন মেধাবী শিক্ষার্থী পেয়েছেন পূর্বদেশ শিক্ষাবৃত্তি। গতকাল শুক্রবার এসব শিক্ষার্থীদের হাতে নগদ অর্থ ও বই তুলে দেন মাস্টার নজির আহমদ ট্রাস্টের সদস্য সচিব ও দৈনিক পূর্বদেশ সম্পাদক মুজিবুর রহমান।
বাঁশখালী স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ওয়াসিম আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে দৈনিক পূর্বদেশ সম্পাদক মুজিবুর রহমান বলেন, পিছিয়ে পড়া বাঁশখালীকে এগিয়ে নিতে প্রয়োজন গুণগত শিক্ষা। তাই বাঁশখালীর শিক্ষার উন্নয়নে যেকোনো প্রয়োজনে আমি পাশে আছি এবং আগামীতেও থাকবো। চট্টগ্রামের উপজেলাগুলোর মধ্যে শিক্ষা ক্ষেত্রে সবচেয়ে পিছিয়ে আছে বাঁশখালী। শিক্ষাক্ষেত্রে পিছিয়ে থেকে কখনও কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়। তাই শিক্ষার গুণগত উন্নয়ন ও উচ্চশিক্ষায় তরুণদের আগ্রহ বাড়ানো অতীব গুরুত্বপূর্ণ।
সংগঠনের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সদস্য আব্দুল ওয়াহেদ ও আসহাব আরমানের যৌথ উপস্থাপনায় বৃত্তি প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাঁশখালী স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের সদস্য নেজাম উদ্দীন টিপু, শামসুল ইসলাম, ওকানউদ্দীন সাকিব, মো. আসাদুজ্জামান রিপন, মিনহাজ উদ্দিন মিনার, মো. মাহফুজ। অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন মাওলানা ছৈয়দুল আলম।

প্রসঙ্গত, বাঁশখালী স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন ২০১৭ সাল থেকে বাঁশখালীর শিক্ষা সহায়তামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। এরমধ্যে উল্লেখ্যযোগ্য বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় বাঁশখালীর শিক্ষার্থীদের জন্য ফ্রি বাস সার্ভিস, বাঁশখালী থেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া শিক্ষার্থী ও বাঁশখালী নগরীর বিভিন্ন সরকারি কলেজে ভর্তি হওয়া শিক্ষার্থীদের জন্য এককালীন শিক্ষাবৃত্তি ও শিক্ষাসামগ্রী প্রদান।

মতামত