,

চট্টগ্রামে সুচিন্তার উদ্যোগে ‘আলেম-ওলামা বিজয় মিছিল’ অনুষ্ঠিত

বিজয়ের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সুচিন্তা ফাউন্ডেশন চট্টগ্রামের উদ্যোগে আলেম-ওলামা বিজয় মিছিল পরবর্তী
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একুশে পদকপ্রাপ্ত ব্যক্তিত্ব ও পিএইচপি ফ‌্যামিলির চেয়ারম‌্যান আলহাজ্ব
সুফি মিজানুর রহমান বলেছেন, আমরা অনেক ভাগ্যবান প্রজন্ম এইজন্য যে আমরা একইসাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিক ও আমাদের গৌরবের বিজয়ের ৫০ বছর পালন করতে পারছি। এই বিশাল প্রেরণাকে বুকে ধারন করতে পারলে বর্তমান প্রজন্ম আগামীদিনে এই সোনার বাংলাদেশকে হীরার বাংলাদেশে পরিনত করতে পারবে। তবে, অগাধ দেশপ্রেম, বিনয় ও মানুষকে নিঃস্বার্থভাবে ভালবাসা ছাড়া এটা সম্ভব না।

গত ১৯ ডিসেম্বর ২০২১ সুচিন্তা ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক জিনাত সোহানা চৌধুরীর সভাপতিত্বে প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে বিকাল ৩ টায় চট্টগ্রামের বিভিন্ন মাদ্রাসার সহস্রাধিক আলেম-ওলামাকে সাথে নিয়ে জমিয়তুল ফালাহ মসজিদ থেকে বিজয় মিছিল শুরু হয়ে জামালখান প্রেসক্লাব চত্বরে সম্পন্ন হয়।

সভাপতির বক্তব্যে এডভোকেট জিনাত সোহানা চৌধুরী বলেন, সুচিন্তা দীর্ঘদিন ধরে দেশের বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসাগুলোতে কাজ করছে। মাদ্রাসার কোমলমতি ছাত্র ছাত্রীদের মধ্যে জঙ্গিবাদ বিরোধী সচেতনতা , জাতীয় সংগীত, জয়বাংলা, বাংলা ভাষা, বাংলা সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের চেতনা তথা দেশপ্রেম প্রথিত করাই আমাদের উদ্দেশ্য। অসাম্প্রদায়িক, জঙ্গিবাদমুক্ত ও উন্নত বাংলাদেশ গঠনে দেশপ্রেম এর বিকল্প নেই। জাতির জনকের স্বপ্ন পূরনে মাদ্রাসার ছাত্রছাত্রীদের মুল ধারায় সম্পৃক্ত করতে সুচিন্তা কাজ করে যাবে।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব‌্য রাখেন জামেয়া জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান, গাউসিয়া কমিটি বাংলাদেশের যুগ্ম মহাসচিব মোসাহেব উদ্দীন বখতিয়ার, তরুন ইসলামিক স্কলার সৈয়দ মুহাম্মদ হাসান আজহারী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. এস এম বোরহান উদ্দীন, ইসলামি ফাউন্ডেশনের সহকারি পরিচালক মুনিরুজ্জামান, নেছারিয়া কামিল মাদ্রাসার শায়খুল হাদিস মাওলানা এনামুল হক সিকদার, সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের উপদেষ্টা স্থপতি আশিক ইমরান, প্রভাষক মুহাম্মদ তারেকুল ইসলাম ,সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের উপদেষ্টা মোহাম্মদ ইমরান।

বিজয়ে মিছিলের অন্যতম নেতৃত্বে থাকা সৈয়দ মুহাম্মদ হাসান আজহারী বলেন, আমাদের মুক্তিযুদ্ধ ছিল বাঙ্গালির অস্থিত্বের যুদ্ধ। এই মাতৃভূমি স্বাধীন করতে যারা জীবন দিয়েছেন তাঁরা সকলেই শহীদ। আর শহীদেরা ইহকাল এবং পরকাল দুই জায়গায় সফল ও সবচেয়ে সম্মানিত।

সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রামের সদস্য শুকলাল দাসের সঞ্চালনায় এই অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের যুগ্ন সমন্বয়ক ডা.হোসেন আহম্মদ, আবুল হাসনাত চৌধুরী, যুবনেতা দেবাশীষ পাল দেবু, কার্যকরী সদস‌্য বোখারী আজম, প্রণব চৌধুরী, সৈয়দ আহমেদ রেজা, সাইদুল্লাহ ফতেহপুরী ও তরুণ সংগঠক আরেফিন শাফী। এছাড়াও উপস্থিত ছিলেন সাংবাদিক বিশ্বজিৎ পাল, মো.সাহাব উদ্দিন, মহানগর ছাত্রলীগ নেতা মোহাম্মদ সাজিবুল ইসলাম সজিব, মাকছুদুর রহমান, শামীম উদ্দিন, আকবর জুয়েল, সৈয়দ সুলতান, আবিদ হাসান, ইফতেখার ইফতি, মো.জাবেদ প্রমুখ।
প্রেস বিজ্ঞপ্তি

মতামত