,

আইআইইউসি শিক্ষার্থীদের জ্ঞান-বিজ্ঞানের বিভিন্ন শাখায় অবদান রাখতে হবে: রিজিয়া রেজা চৌধুরী

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর বোর্ড অব ট্রাস্টিজের সদস্য, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মিসেস রিজিয়া রেজা চৌধুরী বলেন, আইআইইউসি’র শিক্ষার্থীদের ধর্মীয় মূল্যবোধ সম্পন্ন নৈতিক জ্ঞানে দক্ষতার্জনের পাশাপাশি আধুনিক জ্ঞান-বিজ্ঞানের বিভিন্ন শাখায় অবাধ বিচরণে সক্ষম হতে হবে এবং এ দু’য়ের মাঝে সমন্বয় সাধনের যোগ্যতা অর্জন করতে হবে। আর এই মহৎ কাজটি নারী পুরুষ সমন্বিতভাবে পালন করলেই কেবল কাঙ্খিত লক্ষ্য অর্জন সম্ভব। পড়ালেখার কোনো বিকল্প নেই উল্লেখ করে মিসেস রিজিয়া রেজা চৌধুরী বলেন, আইআইইউসি’র ছাত্রীদের অধ্যবসায়ী মনোবৃত্তি তৈরি করে প্রচুর জ্ঞান অর্জন করে বহুমাত্রিক প্রতিভার বিকাশ ঘটিয়ে সর্বস্তরে অবদান রাখতে হবে। নারীদেরকে শিক্ষক, ডাক্তার, ইঞ্জিনিয়ার ও জনপ্রতিনিধি হতে হবে।

তিনি ২২ নভেম্বর রবিবার আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর EEE বিভাগের প্রথম ব্যাচের ছাত্রীদের বিদায় এবং সপ্তম ব্যাচের নবীনবরণ উপলক্ষে আইআইইউসি EEE ক্লাব ফিমেল সাপ্টার আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মুহাম্মদ আখতার সাইয়েদ, EEE পিপার্টমেন্টের চেয়ারম্যান প্রফেসর ড. সিকদার সানবিম ইসলাম, ফিমেল সেকশানের কো-অর্ডিনেটর সহকারী অধ্যাপক নার্গিস আক্তার, প্রফেসর ড. মুহাম্মদ দেলোয়ার হোসাইন, মুহাম্মদ আতাহার উদ্দিন, ড. ইয়াসির আরাফাত, ইঞ্জিনিয়ার মুহাম্মদ নাজমুস সাকিব, ইঞ্জিনিয়ার মুহাম্মদ আবদুল কাদের, ইঞ্জিনিয়ার মুহাম্মদ রশিদুল ইসলাম, ইঞ্জিনিয়ার মুহাম্মদ ইফতেখার আলম প্রমুখ।
প্রেস বিজ্ঞপ্তি

মতামত