,

করোনাকালীন বাংলাদেশ ও তারুণ্য ভাবনা শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত

করোনায় পরিবর্তিত বিশ্ব ও বাংলাদেশ সম্পর্কে ধারণা ও হতাশাগ্রস্ত তরুণদের অনুপ্রাণিত করার লক্ষ্যে বাঁশখালী টাইমসের উদ্যোগে ‘করোনাকালীন বাংলাদেশ ও তারুণ্য ভাবনা’ শীর্ষক ওয়েবিনার গত ২১ আগস্ট রাত ৯ টায় অনুষ্ঠিত হয়েছে।

এতে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন দেশের জনপ্রিয় মোটিভেশনাল স্পিকার ও নগদের চিফ পাবলিক এফেয়ার্স অফিসার সোলায়মান সুখন। গেস্ট অব অনার হিসেবে ছিলেন জনপ্রিয় বক্তা ও কর্পোরেট ব্যক্তিত্ব তানভীর শাহরিয়ার রিমন।
প্রিমিয়ার ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অব ব্র‍্যান্ড মার্কেটিং এণ্ড কমিউনিকেশন্স মো. তারেক উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত এই ওয়েবিনার দেশ-বিদেশ থেকে হাজার হাজার তরুণ ও দর্শক-শ্রোতা উপভোগ করেন।

বাঁশখালী টাইমসের সম্পাদক আবু ওবাইদা আরাফাতের গ্রন্থনা ও পরিকল্পনায় এতে আলোচনায় অংশ নেন বাঁশখালী সমিতি চট্টগ্রামের সাধারণ সম্পাদক লায়ন এম আইয়ুব, ব্যাংকার আমজাদুল আলম মুরাদ, শুভেচ্ছা বক্তব্য রাখেন বাঁশখালী টাইমসের সহ- সম্পাদক মেশকাতুল ইসলাম, নির্বাহী সম্পাদক আরকানুল ইসলাম, বিভাগীয় সম্পাদক মাহবুব ছোবহান চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি সোলায়মান সুখন বলেন- ‘করোনা তরুণদের ঘরে বন্দি রেখেছে; স্বাভাবিকভাবেই এ সময়ে হতাশা গ্রাস করতে পারে যে কাউকে। তবে সঠিকভাবে পরিকল্পনা করে সময়টা কাজে লাগাতে পারলে ঘরে বসে বিভিন্ন দক্ষতা অর্জন করা সম্ভব। দেশের বিশাল তরুণ সমাজের সিংহাভাগ যদি আত্মকর্মসংস্থানের দিকে নজর দেয় তবে অচিরেই বাংলাদেশ ঘুরে দাঁড়াবে, এগিয়ে যাবে। তরুণরা চাইলে বিভিন্ন এলাকাভিত্তিক পণ্যের বাজারজাত করতে পারে, ডেলিভারি চেইন প্রতিষ্ঠা করতে পারে, চাহিদার সাথে সমন্বয় করে ব্যবসা পরিকল্পনা দাঁড় করাতে পারে। নিঃসন্দেহে যোগ্যতাসম্পন্ন তরুণরাই দেশের সম্পদ। লক্ষ্য নির্ধারণ করে এগিয়ে যাওয়ার পথে সমালোচকদের কথায় ‘কান’ দেয়া যাবে না।

গেস্ট অব অনারের বক্তব্যে তানভীর শাহরিয়ার রিমন বলেন- ‘সোলায়মান সুখন বিশ্বের সর্বোচ্চ ব্যবসায়িক সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন। তিনি নির্দিষ্ট কোন এলাকা বা প্রতিষ্ঠানের কেউ নন, তিনি বাংলাদেশের সম্পদ। প্রতিকূলতা জয় করে দূর্বার গতিতে এগিয়ে যাওয়া ও ক্যারিয়ারে ঈর্ষণীয় সফলতা আমাদের তরুণদের অনুপ্রাণিত করে যাচ্ছে। পজিটিভ বাংলাদেশকে বিভিন্নভাবে তুলে ধরা ও তরুণ সমাজের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্যের মাধ্যমে তিনি বর্তমানে একজন তুমুল জনপ্রিয় ব্যক্তিত্ব।

প্রেস বিজ্ঞপ্তি

মতামত