,

বাঁশখালী পল্লী বিদ্যুতের অনলাইন গণশুনানি: শতভাগ বিদ্যুৎপ্রাপ্তির আশ্বাস

বাঁশখালীর ইতিহাসে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়ে গেলো পল্লী বিদ্যুতের লাইভ গণশুনানি। বাঁশখালীভিত্তিক নিউজ পোর্টাল বাঁশখালী টাইমসের উদ্যোগে গত ১৯ আগস্ট রাত সাড়ে ৮ টায় ‘বাঁশখালী পল্লী বিদ্যুতের গ্রাহক পর্যায়ে অনলাইন গণশুনানি’ শীর্ষক এই অনুষ্ঠান বাঁশখালীর সর্বস্তরের জনগণের মাঝে ব্যাপক সাড়া ফেলে।

বাঁশখালী টাইমসের সম্পাদক আবু ওবাইদা আরাফাতের সভাপতিত্বে ও বাঁশখালী টাইমসের বিভাগীয় সম্পাদক মাহবুব ছোবহান চৌধুরীর পরিচালনায় এতে আলোচক ছিলেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড চট্টগ্রামের জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী স্বপন বনিক, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ পটিয়ার সিনিয়র জেনারেল ম্যানেজার মো. আবু বকর সিদ্দিকী, গুনাগরী সাব জোনাল অফিসের সহ: জেনারেল ম্যানেজার মোহাম্মদ মফিজুল ইসলাম, বাঁশখালী জোনাল অফিসের সহ: জেনারেল ম্যানেজার মোহাম্মদ মাহবুবুর রহমান।
এতে আমন্ত্রিত অতিথি হিসেবে কথা বলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট এএইচএম জিয়া উদ্দিন, বাঁশখালী সমিতি চট্টগ্রামের সাধারণ সম্পাদক লায়ন এম আইয়ুব। ভুক্তভোগীদের পক্ষে অভিযোগ তুলে ধরেন ব্যাংকার আমজাদুল আলম মুরাদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা নাফিজ মিনহাজ, সমাজকর্মী এজিএম জাহাঙ্গীর আলম, বাঁশখালী এক্সপ্রেসের সম্পাদক রহিম সৈকত প্রমুখ।

অনুষ্ঠানে পল্লী বিদ্যুতের উর্ধ্বতন কর্মকর্তাগণ বলেন- ‘বাঁশখালীতে পল্লী বিদ্যুতের গ্রাহকসেবা বৃদ্ধিতে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। বাঁশখালীতে মাতারবাড়ি গ্রীড, দোহাজারী গ্রীড ও শাহমীরপুর গ্রীড হতে একযোগে বিদ্যুৎ সরবরাহ চালু হলে শতভাগ বিদ্যুৎ নিশ্চিত সম্ভব হবে। আমরা আশা করছি শাহমীর পুর গ্রীড হতে বিদ্যুৎ সরবরাহ চালু করা গেলে শিগগিরই লোডশেডিং হতে মুক্তি পাবে বাঁশখালীবাসী। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের কারণে বিদ্যুৎ সরবরাহ সাময়িক বন্ধ করা হলেও ভৌগলিক সীমাবদ্ধতার কারণে অনেক সময় আমাদের বিলম্ব হয়ে যায়। যেকোন ধরণের অভিযোগের জন্য আমাদের সাথে সার্বক্ষণিক যোগাযোগের সুযোগ রেখেছি। আমাদের মোবাইল নাম্বার ও হোয়াটসঅ্যাপে যেকেউ যোগাযোগ করতে পারবেন। হয়রানি ও আর্থিক ক্ষতি হতে রেহাই পেতে দালালদের বয়কট করুন। রশিদ ছাড়া কারো সাথে লেনদেন করবেন না।’

আমন্ত্রিত অতিথি এডভোকেট এএইচএম জিয়া উদ্দিন বলেন- ‘বাঁশখালীকে পর্যটন উপজেলা হিসেবে গড়ে তোলার কাজ চলছে অথচ আমরা বিদ্যুৎ নিয়ে ভয়াবহ সমস্যায় ভুগছি। একটি জনপদের উন্নয়নের পূর্বশর্ত নিরবচ্ছিন্ন বিদ্যুৎসেবা।
লায়ন এম আইয়ুব বলেন- ‘পল্লী বিদ্যুৎ একটি সেবামুখী সংস্থা। সেবার বিপরীতে যদি গ্রাহকগণ হয়রানির সম্মুখীন হয়ে থাকে এটা দুঃখজনক। আশা করি বাঁশখালীতে পল্লী বিদ্যুৎ আগের চেয়েও আন্তরিকতা ও নিষ্টার সাথে সেবা দিবেন।

অনুষ্ঠানে বিভিন্ন অভিযোগের উত্তরে পল্লী বিদ্যুতের দায়িত্বশীল ব্যক্তিবর্গ বলেন- ‘শিগগিরই বাঁশখালী প্রধান সড়ক হতে খুঁটি সরানোর কাজ শুরু হবে। ভূয়া বিলের অভিযোগে একজন মিটার রিডারকে বরখাস্ত করা হয়েছে৷’
এছাড়াও গ্রাহকের যেকোন অভিযোগের জন্য সংশ্লিষ্ট দায়িত্বশীলের সাথে যোগাযোগাযোগ করা হলে দ্রুত সমাধান করা হবে বলে আশ্বাস দেন বক্তারা।

প্রেস বিজ্ঞপ্তি

মতামত