,

বাঁশখালী হাসপাতালে বাঁশখালী সমিতি চট্টগ্রামের অক্সিজেন কনসেন্ট্রেটর প্রদান

বাঁশখালীর রোগী সাধারণের মাঝে অক্সিজেন সেবার লক্ষ্যে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন কনসেন্ট্রেটর প্রদান করেছে বাঁশখালী সমিতি চট্টগ্রাম।

বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদারের হাতে আজ ৮ জুলাই দুপুরে অক্সিজেন কনসেন্ট্রেটর মেশিন তুলে দেন বাঁশখালী সমিতি চট্টগ্রামের সাধারণ সম্পাদক লায়ন এম আইয়ুব, অর্থ সম্পাদক লায়ন নাসিমুল আহসান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আবু ওবাইদা আরাফাত, সদস্য মিশকাত উদ্দীন। এসময় আরও উপস্থিত ছিলেন বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. সওগাত উল ফেরদাউস, স্যাকমো জুয়েল সরকার, সাংবাদিক মিজান বিন তাহের প্রমুখ।

উল্লেখ্য, বাঁশখালী সমিতি চট্টগ্রামের আজীবন সদস্য নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক ব্যাংকারের অর্থায়নে এই অক্সিজেন কনসেন্ট্রেটর মেশিন দেয়া হয়। এই মেশিন কোনরকম রিফিল ছাড়া প্রাকৃতিক উপাদান হতে বিদ্যুতের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে অক্সিজেন উৎপাদন করতে সক্ষম।

আনুষ্ঠানিক হস্তান্তরকালে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদার বলেন- ‘এমন একটি মেশিন আমাদের হাসপাতালের জন্য খুব জরুরি ছিল। বিশেষ করে এ সময়ে করোনা রোগী ও শ্বাসকষ্টের রোগীদের এ মেশিনের মাধ্যমে অনেক রোগীকে সেবা দিতে পারবো। এই জনগুরুত্বপূর্ণ মেশিনটি দেয়ায় বাঁশখালী সমিতি চট্টগ্রাম ও সংশ্লিষ্টদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আমরা এ মেশিনের সদ্ব্যবহারের মাধ্যমে রোগীদের সর্বোচ্চ সেবা দেয়ার চেষ্টা করবো।’

মতামত