,

মিজানুর রহমান জনির উদ্যোগে বিনামূল্যে চিকিৎসাসেবা কার্যক্রম

করোনা ভাইরাসের কারণে ঘরে থাকা মানুষের কাছে চিকিৎসা সেবা পৌঁছে দিতে সাবেক ছাত্রনেতা, জহুর আহমেদ চৌধুরীর ভ্রাতুষ্পুত্র ইঞ্জিনিয়ার মিজানুর রহমান জনির উদ্যোগে উত্তর কাট্টলীতে বিনামূল্যে টেলিমেডিসিন সেবা চালু করা হয়েছে।
এই সেবা কার্যক্রমে থাকবে ফ্রী অক্সিজেন ও এম্বুল্যান্স সেবা।

সোমবার সন্ধ্যা ৬ টায় আল আমিন হাসপাতালের কক্ষে সেবা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন লিও ক্লাব চেয়ারম্যান, আল আমিন হাসপাতালের পরিচালক লায়ন ডাঃ মেজবাহ উদ্দিন তুহিন।

সপ্তাহে ৭দিনই সকাল ১০টা থেকে বিকাল ৬টা পর্যন্ত ৫ জন বিশেষজ্ঞ ডাক্তার স্বাস্থ্য সেবা দিয়ে যাবেন। ফোন করে বিশেষজ্ঞ ডাক্তারের কাছে রোগী তার সমস্যার কথা জানানোর পর, ফিরতি ম্যাসেজের মাধ্যমে রোগীর মোবাইলে ব্যবস্থাপত্র পাঠানো হবে। সাবেক ছাত্রনেতা, জহুর আহমেদ চৌধুরীর ভ্রাতুষ্পুত্র ইঞ্জিনিয়ার মিজানুর রহমান জনির এই সেবাটি চালু করা হয়েছে।

‘সেবাটি এলাকার মানুষের কাছে সহজে পৌঁছে দেয়ার জন্য আমরা কাজ করছি। স্বাস্থ্য সেবা পেতে আমাদের কাছে ফোন দিলে সেবা গ্রহণকারীর মোবাইল থেকে কোন টাকা নেয়া হবেনা। সম্পূর্ণ ফ্রি।’

সংগঠনটির সঙ্গে যুক্ত চিকিৎসক লিও ক্লাব চেয়ারম্যান আল আমিন হাসপাতালের পরিচালক লায়ন ডাঃ মেজবাহ উদ্দিন তুহিন বলেন, দেশের এই ক্রান্তিকালে আর্তমানবতার সেবায় আমরা এগিয়ে এসেছি। সামান্য জ্বর, সর্দি-কাশি কিংবা যেকোনো আক্রান্ত ব্যক্তি সংক্রামণের ভয়ে চিকিৎসা কেন্দ্রে যেতে ভয় পাচ্ছেন। অপর দিকে এখন অনেকেই আইসোলেশন কিংবা হোম কোয়ারেন্টাইনে আছেন। টেলিফোনের মাধ্যমে তাদের চিকিৎসা পরামর্শ দেয়ার জন্য এই উদ্যোগ। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকার ঘোষিত ছুটির মধ্যে সার্বক্ষণিকভাবে চিকিৎসা ও পরামর্শ নেয়া যাবে। এতে উপস্থিত ছিলেন ডাঃ কিশোর আচার্য্য, বাহাউদ্দিন তাসমির, তুষার আহমেদ,সামির আকাশ প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি

মতামত