,

কৃষি সরঞ্জাম বিতরণ ও ধান কেটে কৃষকের পাশে চট্টগ্রাম দক্ষিণজেলা কৃষকলীগ

 

কৃষি সরঞ্জাম বিতরণ করছে সভাপতি আতিকুর রহমান চৌধুরী ও নেতৃবৃন্দ

কৃষি সরঞ্জাম বিতরণ ও ধান কেটে কৃষকের পাশে চট্টগ্রাম দক্ষিণজেলা কৃষকলীগ

কৃষি সরঞ্জাম ও জমির পাকা ধান কেটের দেয়ার মাধ্যমে হতদরিদ্র কৃষকের পাশে দাঁড়িয়েছে চট্টগ্রাম দক্ষিণজেলা কৃষকলীগ।

এ ধারাবাহিকতায় গতকাল ২৮ এপ্রিল আনোয়ারা উপজেলার ১নং বৈরাগ ইউনিয়নের ৪নং ওয়ার্ডের দরিদ্র কৃষক জামাল উদ্দিনের ২৪ শতক (১২ গন্ডা) জমির পাকা ধানকেটে ঘরে পৌঁছে দেন কৃষকলীগের নেতাকর্মী। একই সাথে হতদরিদ্র কৃষকের মাঝে বিনামূল্যে কৃষি সরঞ্জাম বিতরণ করা হয়।

মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন শেখ হাসিনা, বাংলাদেশ কৃষকলীগের সংগ্রামী সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র দাদা ও সংগ্রামী সাধারণ সম্পাদক এড.উম্মে কুলসুম স্মৃতি এমপির নির্দেশ মোতাবেক এ কর্মসূচি বাস্তবায়ন হচ্ছে।

হতদরিদ্র কৃষক জামাল বলেন, ‘আমি অর্থ ও মানুষের অভাবে পাকা ধান কেটে ঘরে তুলতে পারছিলাম না, তখন আমার অক্ষমতার অবস্থা স্থানীয় ইউপি সদস্য ফরিদ আহমদ শাহকে জানাই। ফরিদ ভাই তৎক্ষণাৎ দক্ষিণ জেলা কৃষক লীগের সভাপতিকে জানালে এর পরদিন দক্ষিণ জেলা কৃষক লীগের সভাপতি আতিকুর রহমান চৌধুরী তাঁর নেতৃবৃন্দদের নিয়ে উপস্থিত হয়ে আমার জমির ধান কেটে ঘরে তুলে দেন।’

এসময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি সৈয়দ নুরুল আবছার, সাংগঠনিক সম্পাদক নূরুল হুদা বুলু, দপ্তর সম্পাদক হারাধন দাশ গুপ্ত, কৃষি পণ্য ও ফসল বিষয়ক সম্পাদক লায়ন এম. আইয়ুব, সদস্য নাজির ফারুখী, তাহেজুল ইসলাম ও কর্ণফুলী উপজেলা কৃষকলীগ নেতা আছাব উদৌলা বাহার, আবুল হোসেন শাহ, জাহাঙ্গীর আলম বাদশা প্রমুখ।

পাকা ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিচ্ছে দক্ষিণ জেলা কৃষক লীগের নেতৃবৃন্দ।

চট্টগ্রাম দক্ষিণ জেলার প্রত্যেক উপজেলা এবং ইউনিয়নে ধান কাটা ও কৃষকদের সহায়তায় চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষকলীগের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান চট্টগ্রাম দক্ষিণজেলা কৃষকলীগের সভাপতি মো. আতিকুর রহমান চৌধুরী। তিনি আরও বলেন- ‘কৃষকের প্রকৃত সমস্যা চিহ্নিত করে তাদের দোরগোড়ায় প্রত্যক্ষ সেবা পৌঁছে দেয়াই আমাদের লক্ষ্য’।

কৃষি পণ্য ও ফসল বিষয়ক সম্পাদক লায়ন এম. আইয়ুব বলেন, কৃষকের সুখে-দুঃখে পাশে থাকার জন্য বাংলাদেশ কৃষক লীগ সর্বদা প্রস্তুত। চট্টগ্রাম অঞ্চলে ধানকাটা শ্রমিকের সংকট অথবা কৃষি সংক্রান্ত যেকোন সেবা গ্রহণে তিনি কৃষকদের (০১৭১১১৪০২১৬) এই নাম্বারে অবহিত ও পরামর্শ চাওয়ার আহবান জানান।
প্রেস বিজ্ঞপ্তি

মতামত