,

করোনাপীড়িতদের সাহায্য করতে শখের বাইক বিক্রি করবে চট্টগ্রামের তৌহিদ

মোহাম্মদ তৌহিদ

নাগরিক নিউজ: বৈশ্বিক দুর্যোগ করোনায় বিপর্যস্ত হয়ে পড়েছে গোটাবিশ্ব। বাংলাদেশেও অতিক্রম করছে স্মরণকালের দুঃসময়। পুরো দেশ স্থবির হয়ে গেলেও থেমে নেই পেটের ক্ষুধা। অর্থকষ্টে মধ্যবিত্ত, নিম্নবিত্ত ও কর্মহীন শ্রমিকদের নীরব কান্নায় ভারী হয়ে আছে পরিবেশ। সরকারি-বেসরকারি উদ্যোগে ত্রাণ বিতরণ হলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। একদিকে মানুষের দুর্দশা অন্যদিকে মানুষের প্রতি মানুষের দায়বোধ, মনুষ্যত্ব আমাদের ঘুরে দাঁড়ানোর প্রেরণা জাগায়। ঠিক এমন একটি মানবিক উদ্যোগ নিয়ে এগিয়ে এলো চট্টগ্রামের এক মানবিক বালক। করোনাপীড়িত অসহায় মানুষের পাশে থাকতে অল্প অল্প করে জমানো টাকা দিয়ে কেনা শখের বাইক বিক্রি করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সে। একজন ছাত্র হয়েও তার ভেতরকার মানবিকতা ছাড়িয়ে গেছে তার বয়স ও পেশাকেও। মানবিক বালক মোহাম্মদ তৌহিদ ২০১৪ সালে বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে। বর্তমানে ওমর গনি এমইএস কলেজে উচ্চশিক্ষার পাশাপাশি একটা পার্টটাইম জব করে সে। একমাত্র তার সে আয় দিয়েই চলে মাকে নিয়ে তাদের সংসার।
এ প্রসঙ্গে তৌহিদ বলে- ‘অনেক দিনের জমানো টাকায় বাইকটি কেনা। দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে এই সিদ্ধান্ত নিলাম যে আমার এই বাইকটি বিক্রি করে দিব। বাইকটি নিয়েছি ০২/০২/২০২০ তারিখে।
আর আমি এই সিদ্ধান্ত নিয়েছি যে বাইকের সম্পূর্ণ টাকা আমি আমার মতো দরিদ্র, মধ্যবিত্ত পরিবারকে দিয়ে সাহায্য করব ইনশাআল্লাহ। কেউ কিনতে চাইলে দয়া করে আমার সাথে যোগাযোগ করুন- (01831676922) গাড়ির কাগজপত্র সব ঠিক আছে।দেখে নিতে পারবেন। Bike Name : RKS 100cc v3’

তার এই উদ্যোগ বন্ধুমহলে ব্যাপক সাড়া ফেলেছে। এই মানবিক মানসিকতা সবাইকে অনুপ্রাণিত করবে বলে জানায় তার স্কুল বন্ধু আবু হুরাইরা ইসফাক।

মতামত