,

বাঁশখালীতে ১০ জন কোয়ারেন্টাইনে

এক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করেন বাঁশখালীর ইউএনও মোমেনা আক্তার

মু. মিজান বিন তাহের, বাঁশখালী প্রতিনিধি: চট্টগ্রামের বাঁশখালীতে ১০ জন বিদেশ ফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. শফিকুর রহমান মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন। বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে সূত্রে জানা গেছে, হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের ৪ জন সৌদি আরব, ৩ জন ওমান, ১ জন ইতালি ১ জন মালয়েশিয়া ও ১ জন বাহরাইন থেকে দেশে এসেছেন।

এসব ব্যক্তিরা এ মাসের ১০ থেকে ১৬ তারিখের মধ্যে দেশে আসেন। এই দিকে বাঁশখালীতে সম্প্রতি বিভিন্ন দেশ থেকে আসা প্রবাসীদের হোম কোয়ারেনইটাইনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার এ সংক্রান্ত ১০ জনের একটি তালিকা প্রকাশ করে এ আদেশ জারি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। তবে যারা হোম কোয়ারেন্টাইনে না থেকে নির্দেশ অমান্য করবে, তাদের ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের গতিবিধি পর্যবেক্ষণ করতে প্রতিটি ইউনিয়নের গ্রাম্য পুলিশ ও পৌরসভার কাউন্সিলরদেরকে নির্দেশনা দেয়া হয়েছে।
বাঁশখালী পৌরসভার মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী বলেন, পৌরসভায় কোনো নাগরিক যদি বিদেশ থেকে আসেন তাহলে তাঁকে অবশ্যই হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে এবং পাশাপাশি জনসাধারণকে সচেতনতা করার লক্ষে আমরা জরুরী মিটিং ও প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে লিপলেট বিতরণসহ পুরো পৌর এলাকায় মাইকিং করা হচ্ছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, বাঁশখালীর কোনো নাগরিক যদি বিদেশ থেকে আসেন তাহলে তাঁকে অবশ্যই হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ ধরনের ব্যক্তিরা হোম কোয়ারেন্টাইনে থাকছে কিনা সেটি আমরা মনিটরিং করবো। তবে যারা হোম কোয়ারেন্টাইনে না থেকে নির্দেশ অমান্য করবে, তাদের ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে বৈলছড়ি এলাকার এজাহার মিয়ার পুত্র মোঃ হামিদ বাহরাইন হতে গতরাতে ফেরত হলেও বাজারে ঘুরাফেরা অবস্থায় পাওয়া যায়। এতে মোবাইল কোর্টের আওতায় ১০ হাজার টাকা জরিমানা এবং হোম কোয়ারেন্টাইনে পরবর্তী ১৪ দিন থাকবে সেই অঙ্গীকার নেয়া হয়।

মতামত