,

মাদরাসা শিক্ষার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার: এমপি নদভী

চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের মাননীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেছেন, বর্তমান সরকার মাদরাসা ও ইসলামী শিক্ষার উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এর আগে কোনো সরকার মাদরাসা শিক্ষার গুণগত পরিবর্তনে এতো ব্যাপক কর্মকান্ড হাতে নেয়নি। তিনি গত ২৩ ফেব্রুয়ারি রবিবার চট্টগ্রামের সাতকানিয়াস্থ আল হেলাল মহিলা মাদরাসার ২৪তম বার্ষিক পুরষ্কার বিতরণী অনুষ্ঠান ও সভার প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
১ম এবং ২য় অধিবেশনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য রিজিয়া রেজা চৌধুরী ও সাতকানিয়া উপজেলা পরিষদের নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট সালাহ্উদ্দিন হাসান চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আল হেলাল মহিলা মাদরাসা পরিচালনা পরিষদের সভাপতি রোখসানা হেলাল। মাদরাসার প্রতিষ্ঠাতা সদস্য আব্দুল্লাহ গালিব আল হিলালীর সার্বিক পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় সমাজকল্যাণ ফেডারেশনের মহাসচিব হাফেজ মোহাম্মদ আমানউল্লাহ, বীর মুক্তিযোদ্ধা বাবু নীল রতন দাস গুপ্ত, ফেডারেল ইন্সুরেন্স কোম্পানীর ডিরেক্টর রোকনউদ্দিন চৌধুরী রিপন, বিজিসি ট্রাষ্ট ইউনিভার্সিটির রেজিষ্টার এএফএম আখতারুজ্জামান কায়সার, আল হেলাল আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ হারুনর রশিদ এবং প্রধান ওয়ায়েজ হিসেবে আলোচনা পেশ করেন মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব মাওলানা মামুনুর রশীদ নূরী। অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন চরতী ইউনিয়ন চেয়ারম্যান ডা: রেজাউল করিম, চরতী ইউনিয়ন তাঁতীলীগের সভাপতি মোহাম্মদ নুরূলআমীন, আব্দুস সালাম ট্রাষ্টের চেয়ারম্যান মোহাম্মদ জসিম উদ্দিন, শিক্ষানুরাগী মাওলানা মাহবুবুল বশর আল কাদেরী, এহসানুল হক মিলন, আহমদ হোসানসহ স্থানীয় আলেম-ওলামা ও গন্যমান্য ব্যাক্তিবর্গ।
অনুষ্ঠান শেষে মিলাদ মাহফিলে আখেরী মুনাজাতে মাদ্রাসার প্রতিষ্ঠাতা মরহুম সাংবাদিক আলহাজ্ব হেলাল হুমায়ুনের মাগফিরাত কামনাসহ দেশ ও জাতির কল্যাণে বিশেষ দোয়া করা হয়।

প্রেস বিজ্ঞপ্তি

মতামত