,

আলোর আশা ফাউন্ডেশনের বর্ণাঢ্য বর্ষপূর্তি উদযাপন

চট্টগ্রাম শহরের সামাজিক সংগঠন আলোর আশা ফাউন্ডেশন আজ দু বছর যাবৎ সমাজের অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। গতকাল ১৫ নভেম্বর সফলভাবে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন অডিটোরিয়ামে দুপুর ৩টা থেকে ৭টা পর্যন্ত অনুষ্ঠিত হয় সংগঠনের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠান।

এতে সংগঠনের সকল দাতা, শুভাকাঙ্ক্ষী, উপদেষ্ঠামন্ডলী, কার্যকরী সদস্য, সাধারণ সদস্য ও সংগঠন দ্বারা পরিচালিত সুবিধাবঞ্চিত শিশুদের বিদ্যাপীঠ School of Humanity & Animation সোহা স্কুলের ৭০ জন শিশু উপস্থিত ছিল।

অনুষ্ঠানে সোহা স্কুলের শিক্ষার্থীদের ঝমকালো সাংস্কৃতিক পরিবেশনা দর্শকদের মুগ্ধ করেন। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন বীর মুক্তিযোদ্ধা ডা : মোহাম্মদ সরফরাজ খান চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন যুব উন্নয়ন অফিসার মোহাম্মদ জাহান উদ্দিন, প্রাইমারী চিকিৎসক সোসাইটির চেয়ারম্যান ও সাংবাদিক মোহাম্মদ মাহবুবুল আলম, আলহাজ্ব শামসুল হক্ব ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোহাম্মদ নাসির উদ্দিন, এম/এস. কে. এম. এন্টারপ্রাইজ এর চেয়ারম্যান ওবাইদুল হক কানন, রোটারিয়ান জনাব ফোরকান আহমেদ, অ্যাডভোকেট জিয়াউল কবির সোহেল সহ আরো অনেকে।

শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি শামসুল আলম খান মুরাদ ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, তারা অনুষ্ঠানে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান এবং তাদের বক্তব্যে সংগঠনের প্রতি ও সোহা শিশুদের প্রতি সবাইকে আরো বেশি যত্নশীল হওয়ার আহ্বান জানান।
এরপর উপস্থিত অতিথিগণ তাদের বক্তব্যে সংগঠনটির উত্তরোত্তর সাফল্য কামনা করেন এবং সবসময় সংগঠনটির পাশের থাকার আশ্বাস দেন এছাড়াও সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান। আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের শেষে সামাজিক ও মানবিক কাজে বিশেষ অবদানের জন্য অালোর আশা ফাউন্ডেশনের ১৫ জন সদস্য ও চট্টগ্রামের জনপ্রিয় ১৭টি সংগঠনকে সম্মাননা স্মারক দেয়া হয়। সংগঠন থেকে আজীবন সদস্য সম্মাননা স্মারক দেয়া হয় বীর মুক্তিযোদ্ধা ডাঃ মোহাম্মদ সরফরাজ খান ও সৈয়দা নাজমা উল হোসনাকে।

দৃষ্টিনন্দন এই আয়োজনের অন্যতম আকর্ষণ ছিল সাদিয়া শ্যামা ও সোহা শিক্ষার্থী সায়নুর আক্তার এর সঞ্চালনায় সোহাস্কুলের শিশুদের উপস্থিত বক্তৃতা, গান, ছড়া,নৃত্য প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান। তাসনীম অানজুম নওরীন এর সহযোগিতায় ১ম শ্রেনির বাচ্চাদের নতুন বই ও শিক্ষা সামগ্রী বিতরণ করা হয় । অনুষ্ঠানটি সফল হতে সহযোগীতা করেন কে এস ক্যাটারিং হাইার, আর্ট এক্সপোজার, ফ্লোরা বিউটি পার্লার, কিচেন কুইন, দ্য শ্যুটার ফটোগ্রাফি এছাড়াও অনুষ্ঠান চলাকালিন সময়ে ক্যাডেট ফোরাম চিটাগং এর পক্ষ থেকে সোহা স্কুলের সকল শিশুর বিনামূল্যে রক্ত পরীক্ষা করা হয়।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে আলোর আশা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ার এলাহি ফয়সাল বলেন, “আমি উদ্যোগ গ্রহণ করেছি সমাজের এই অসহায় শিশুদের জীবন পরিবর্তনের জন্য সহযোগিতায় পাশে এগিয়ে এসেছেন আপনারা। যারা আমাদেরকে সব সময় সহযোগিতা করছেন সকলের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি । তবে আজ হতে আমাদের সকলকে এই বাচ্চাদের জীবন পরিবর্তনের জন্য নতুন করে ভাবতে হবে। ভাবতে হবে ওদের জীবনের নিরাপত্তা ও মৌলিক চাহিদার বিষয়গুলো। ওরাও হতে পারে এদেশের আদর্শ নাগরিক তারজন্য প্রয়োজন একজন অভিভাবক। মাসিক হাত খরচের ৮৫৫ টাকা যদি আমরা এই শিশুদের ভবিষ্যতের জন্য সঠিকভাবে বিনিয়োগ করি তাহলেই তারা ভিক্ষা থেকে মুক্ত হয়ে শিক্ষার আলোয় আলোকিত হবে। আমরা অংগীকার করছি সকল এতিম অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুর মৌলিক অধিকারপূরণে কাজ করে যাবো ইনশাআল্লাহ”

প্রেস বিজ্ঞপ্তি

মতামত