,

চার দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন নিয়ে বায়তুশ শরফে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত

বায়তুশ শরফ আনজুমানে ইত্তেহাদ বাংলাদেশ কর্তৃক পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা) উদ্‌যাপন উপলক্ষে ৪ দিনব্যাপী অনুষ্ঠান আগামী ০৭ নভেম্বর ২০১৯ইং ধনিয়ালাপাড়াস্থ চট্টগ্রাম বায়তুশ শরফ কমপ্লেক্স প্রাঙ্গণে অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রতিদিন বাদে মাগরিব পাখ-পাখালির আসর, শানে মোস্তফা (সা) মাহফিল, গুণীজন সংবর্ধনা ও ১২ রবিউল আওয়াল আজিমুশশান ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে চারজন গুণী ব্যক্তিকে বায়তুশ শরফ স্বর্ণপদক ও সংবর্ধনা প্রদান করা হবে। গতকাল রবিবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বায়তুশ শরফের পীর ছাহেব বাহরুল উলূম শাহসূফী আলহাজ্ব মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দিন (ম.জি.আ)।
এ বছর যে চারজন গুণী ব্যক্তিকে সংবর্ধনা ও স্বর্ণপদক দেওয়া হবে তারা হলেন বিশুদ্ধ কুরআন হাদিস চর্চায় ও দ্বীনি শিক্ষার প্রচার-প্রসারে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের শিক্ষক প্রফেসর ড. মোহাম্মদ গিয়াস উদ্দিন তালুকদার, চিকিৎসা সেবার মাধ্যমে মানবতার কল্যাণে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ইউএসটিসির শিশু বিভাগের প্রধান প্রফেসর ডা: আবু জাফর মোহাম্মদ সাদেক, সমাজ কল্যাণ, মানবসেবা, শিক্ষা ও সংস্কৃতি বিকাশে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ মমতার নির্বাহী প্রধান আলহাজ্ব রফিক আহমদ, সৎ সাংবাদিকতা, শিক্ষা বিস্তার, আর্তমানবতার সেবা ও ইসলামী সংস্কৃতি বিকাশে অবদানের স্বীকৃতি স্বরূপ দৈনিক নয়াদিগন্ত, দৈনিক অর্থনীতি, দৈনিক খবরপত্র, ফাইন্যানশিয়াল এক্সপ্রেস সহ বহু জাতীয় পত্রিকার সাবেক চট্টগ্রাম ব্যুরো প্রধান, আল হেলাল আদর্শ ডিগ্রি কলেজ, তালগাঁও আল হেলাল প্রথমিক বিদ্যালয় ও আল হেলাল মহিলা মাদ্রাসার প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব হেলাল হুমায়ুন।
মাসিক দ্বীন-দুনিয়ার সম্পাদক মুহাম্মদ জাফর উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখেন বায়তুশ শরফ আদর্শ কামিল মাদ্‌রাসার অধ্যক্ষ প্রফেসর ড. সাইয়েদ মুহাম্মদ আবু নোমান, ৪ দিনের বিষয়সূচি ও ধন্যবাদ জ্ঞাপন বক্তব্য পেশ করেন আলহাজ্ব হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ এবং সভাপতির লিখিত ভাষণ পাঠ করেন চট্টগ্রাম ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মাওলানা আবুল হায়াত মোহাম্মদ তারেক।
সংবাদ সম্মেলনে বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিসহ আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ আমান উল্লাহ খান, ড. ইব্রাহিম চৌধুরী, মাওলানা মামুনুর রশীদ নূরী, মাওলানা সালাহ উদ্দিন মোহাম্মদ বেলাল, রফিক আহমদ, মাওলানা ওবায়দুল্লাহ, মৌলানা বেলালউদ্দিন, আবদুস শুক্কুর, আব্দুল্লাহ গালিব আল হিলালী, মোহাম্মদ এহসান, মোহাম্মদ মাসুম প্রমূখ।
সংবাদ বিজ্ঞপ্তি।

মতামত