,

ডিইসি: ক্যারিয়ার ও দক্ষতা উন্নয়নের ৬ বছর

দক্ষতায় হোক উন্নয়নের চাবিকাঠি, এ মূল মন্ত্রকে সামনে রেখে ২০১৩ সালে প্রতিষ্ঠা লাভ করেছিলো শিক্ষার্থীদের ক্যারিয়ার, দক্ষতা উন্নয়ন ও নেতৃত্ব বিকাশের অলাভজনক সংগঠন “ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব” যা আজ তাদের প্রতিষ্ঠার সপ্তম বর্ষে পদার্পণ করেছে।

প্রতিষ্ঠাতা সোমেন কানুনগোর নেতৃত্বে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে সংগঠনটি দক্ষ জনশক্তি, সামাজিক নেতৃত্ব তৈরি, সামাজিক বিভিন্ন সমস্যার সমাধানকল্পে প্রতিষ্ঠার পর থেকেই কাজ করে চলেছে।

ছয় বছরে অনেক অর্জনের মধ্যে অন্যতম বড় অর্জন হলো- ২০১৭ সালে বাংলাদেশের অন্যতম সেরা সংগঠন হিসেবে সিআরআই কর্তৃক প্রদেয় “জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড” লাভ করে। ব্যতিক্রমী ও কার্যকরি উদ্যোগের জন্য সংগঠনটি সকলের কাছেই সুপরিচিত। টেকনিক্যাল ওয়ার্কশপ, ট্রেনে পাথরনিক্ষেপ বন্ধে কর্মসূচি, বিনামূল্য কম্পিউটার প্রশিক্ষণ, ক্যারিয়ার বুটক্যাম্প, সফট স্কিলস কর্মশালা, গ্র্যাজুয়েটদের জন্য সিভি ক্লিনিক ইত্যাদির পাশাপাশি সম্প্রতি অকৃতকার্য শিক্ষার্থীদের জন্য দক্ষিণ এশিয়া উপমহাদেশের সর্বপ্রথম উদ্যোগে “ইউটার্ন -ঘুরে দাঁড়াও সাফল্যের পথে” আয়োজন ব্যাপক সাড়া লাভ করে। এছাড়াও তাদের সদস্যদের লিডারশিপ দক্ষতা জনগণের কাছে বেশ প্রসংশিত হয়েছে।

মতামত