,

মাদার তেরেসা পদকে ভূষিত হলেন বীর মুক্তিযোদ্ধা ডাঃ এইচ. বি. এম. ইকবাল

দেশের শিক্ষা ক্ষেত্রে এবং অর্থনৈতিক উন্নয়নে অবদানের জন্য বাংলাদেশের “প্রিমিয়ার গ্রুপ”, “প্রিমিয়ার ফাউন্ডেশন” এবং “প্রিমিয়ার ব্যাংকের” প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডাঃ এইচ. বি. এম. ইকবাল এবছরের মাদার তেরেসা ইন্টারন্যাশনাল পদক পেয়েছেন।

কলকাতার সত্যজিত রায় অডিটোরিয়ামের আইসিসিআর হলে পশ্চিমবঙ্গের কেবিনেট মন্ত্রী শ্রী সাধন পান্ডে মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি’র পক্ষ থেকে গতকাল, রবিবার তাঁর হাতে এই সম্মাননা পদক তুলে দেন। এসময় আরও উপস্থিত ছিলেন মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি’র চেয়ারম্যান অ্যান্থনি অরুন বিশ্বাস।

পুরস্কার প্রাপ্তিতে বীর মুক্তিযোদ্ধা ডাঃ এইচ. বি. এম. ইকবাল (সাবেক সংসদ সদস্য, তেজগাঁ-রমনা ঢাকা, বাংলাদেশ) বলেন, “যেকোন পুরস্কার সবসময়ই আনন্দের, আমার ক্ষুদ্র জীবনে বিভিন্ন সামাজিক কাজে অনেক পুরস্কার পেয়েছি। কিন্তু আজকে মাদার তেরেসা কমিটি যে অমূল্য সম্মাননা প্রদান করেছে তাতে আমি অনুপ্রাণিত ও কৃতজ্ঞ। আমার এই অর্জন বাংলাদেশের সকল জনগণকে উৎসর্গ করছি।”

অনুষ্ঠানটির আয়োজক মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি ২০০১ সাল থেকে দেশ-বিদেশের বিশিষ্টজনকে সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য এই সম্মাননা প্রদান করছে।

দেশের শিক্ষা খাত প্রসারের লক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা ডাঃ এইচ. বি. এম. ইকবাল ভৈরবের বাঁশগাড়িতে গড়ে তুলেছেন আন্তর্জাতিক মানের ডাঃ এইচ. বি. এম. ইকবাল এডুকেশন সিটি যাতে রয়েছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, নার্সিং ইনিস্টিটিউট, মেডিকাল কলেজ ও হাসপাতাল, ইঞ্জিনিয়ারিং কলেজ, শেখ হাসিনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, আই টি পার্ক এবং স্পোটর্স একাডেমি ইত্যাদি। ডাঃ এইচ. বি. এম. ইকবাল এর প্রতিষ্ঠিত প্রিমিয়ার ব্যাংক ইতোমধ্যে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হয়েছে।
প্রেস বিজ্ঞপ্তি

মতামত