,

আল হেলাল ডিগ্রি কলেজে ওরিয়েন্টেশন ও সাংবাদিক হেলাল হুমায়ুন স্মৃতি বৃত্তি প্রদান

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার শ্রেষ্ঠ বিদ্যাপিঠ আল হেলাল আদর্শ ডিগ্রি কলেজে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ওরিয়েন্টেশন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠান অধ্যক্ষ মোহাং হারুনর রশিদ এর সভাপতিত্বে কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। কলেজ শিল্পীবৃন্দের এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবশনায় এবং প্রভাষক আয়েশা ছিদ্দিকার সঞ্চালনায় এই বর্ণ্যঢ্য অনুষ্ঠানে কলেজ গভর্নিং বডির প্রতিষ্ঠাতা সদস্য গালিব আল হিলালী এবং বিজিসি ট্রাস্টের রেজিস্ট্রার এএফএম আখতারুজ্জামান কায়সার উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে অভিভাবক ও শিক্ষকবৃন্দের পক্ষ থেকে বক্তব্য রাখেন মাওলানা ইউসুফ ছাদেক, উপাধ্যক্ষ মোহাম্মদ ইদ্রিস, মো: নুরুল আলম ও মো: ইউনুছ মিঞা।
বক্তারা বলেন, শিক্ষা মানুষের জীবনমান উন্নয়ন করে, চিন্তার প্রসারতা বাড়ায়, বুঝ শক্তি শাণিত করে এবং জগৎ সম্পর্কে ভাবতে শেখায়। সমকালীন বিশ্বে কি ধরনের জ্ঞান চর্চা ও গবেষনা হচ্ছে তার সাথে সংযোগ ঘটিয়ে নবীনদের সামনের পথে এগিয়ে যাওয়ার পরামর্শ দেন এবং কলেজের অগ্রগতিতে সম্ভাব্য সব রকম সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন। উল্লেখ্য, অতিথিরা তাদের বক্তব্যে বলেন, প্রয়াত সাংবাদিক ও কলেজ প্রতিষ্ঠাতা আলহাজ্ব হেলাল হুমায়ুন অত্র এলাকায় উচ্চ শিক্ষা বিস্তারের অগ্রগতির পাশাপাশি নারী শিক্ষা প্রসার, বিদ্যুৎ, রাস্তাঘাটসহ এলাকার সার্বিক উন্নয়নের লক্ষ্যে নিরলস পরিশ্রম করে গেছেন এবং সকলেই তাঁর বিদেহী আত্মার মাগফেরাতের জন্য দোয়া প্রার্থনা করেন।
প্রতি বছরের ন্যায় এবারও ১২ জন শিক্ষার্থীকে সাংবাদিক হেলাল হুমায়ুন স্মৃতি বৃত্তি এবং ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে উচ্চ মাধ্যমিক পরিক্ষায় অত্র কলেজ থেকে জিপিএ ৫.০০ অর্জনকারী কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ক্রেষ্ট প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে সকলের মঙ্গল কামনা করে দোয়া মাহফিল পরিচালনা করেন সিনিয়র প্রভাষক মোঃ জামাল উদ্দীন হায়দার।
সংবাদ বিজ্ঞপ্তি।

মতামত