,

শুভ জন্মদিন- জান্নাতুন নুর দিশা

নিউজ ডেস্কঃ উদীয়মান কথাসাহিত্যিক জান্নাতুন নুর দিশার জন্মদিন ৮ জুন। শুভ জন্মদিন জান্নাতুন নুর দিশা। ১৯৯২ সালের এই দিনে বন্দরনগরী চট্টগ্রামে তার জন্ম। দাদাবাড়ি সীতাকুণ্ডের বড় কুমিরা গ্রামে হলেও বেড়ে উঠেছেন হালিশহরের পৈত্রিক নিবাস ‘আনন্দ নিকেতনে’।

চট্টগ্রামের বরেণ্য সাংবাদিক বাবা সৈয়দ খালেদ হায়াত শিল্প-সাহিত্যের দারুণ অনুরাগী। মূলত তার হাত ধরেই লেখালেখির দুনিয়ায় প্রবেশ।

২০১৪ সালে চট্টগ্রামের ইলিপসিস কেজি এন্ড হাই স্কুলে যোগদানের মধ্য দিয়ে কর্মজীবন শুরু করেন। ২০১৭ সালে চট্টগ্রাম টেকনিক্যাল কলেজে রসায়নের প্রভাষক হিসেবে যোগ দেন। সেখানে অল্প দিনেই শিক্ষার্থীদের প্রিয় মুখ হয়ে উঠেন। যুক্ত রয়েছেন শিল্প-সাহিত্য জগতের নানা প্রতিষ্ঠান, সংগঠনের সঙ্গে।

সৈয়দ খালেদ হায়াত এবং হোসনে জাহান দম্পতির তিন সন্তানের মধ্যে জান্নাতুন নুর দিশা দ্বিতীয়। বাবা দীর্ঘ ১৭ বছর দৈনিক পূর্বকোণ পত্রিকার সিনিয়র সাব এডিটর ছিলেন। তিনি চট্টগ্রাম প্রেস ক্লাবের স্থায়ী সদস্য। মা গৃহিনী।

২০০৮ সালে পিএইচ আমীন একাডেমী স্কুল থেকে জিপিএ ফাইভ পেয়ে এসএসসি পাস করেন। ২০১০ আগ্রাবাদ মহিলা কলেজ থেকে এইচএসসি সম্পন্নের পর ভর্তি হন চট্টগ্রাম কলেজে। সেখান থেকে রসায়নে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন।
গত বইমেলায় তার প্রকাশিত গ্রন্থ ‘নির্ভরযোগ্য গোপনীয়তা’ ব্যাপক পাঠকপ্রিয়তা অর্জন করে।
আগামী বইমেলায় তার উপন্যাস ‘জোড় শালিক’ বাজারে আসবে বলে জানা গেছে।

মতামত