,

নগর ও নাগরিকের উদ্যোগে ৩ দিনব্যাপি ‘নিরাপদ ঈদযাত্রা’ ক্যাম্পেইন

ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে তিন দিন ব্যাপি সচেতনতামূলক ক্যাম্পেইনের অংশ হিসেবে নানাবিধ কার্যক্রম সম্পন্ন করেছে সামাজিক সংগঠন ‘নগর ও নাগরিক’।

৩০ মে ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন।

তিনদিন ব্যাপী চলা এ কার্যক্রম চারটি ধাপে সম্পন্ন হয়। প্রাথমিকভাবে নগরীর দূরপাল্লার বাস স্টেশন গুলো তথা অলংকার, কদমতলী, বহদ্দারহাট এবং শাহ আমানত সেতু এলাকায় সচেতনতা মূলক পোস্টার লাগানো এবং যাত্রীদের নিরাপদ যাত্রায় উদ্বুদ্ধ করা হয়।

দ্বিতীয় ধাপে- রেলপথে যাতায়াত করা যাত্রীদের সচেতন করার উদ্দেশ্যে চট্টগ্রাম রেল স্টেশন এলাকায় পোস্টার লাগানো এবং যাত্রীদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে অতীতে নিজেদের অসাবধানতার কারণে ঘটে যাওয়া ভয়াবহ দুর্ঘটনা সমুহের দৃশ্য প্রদর্শন করা হয়।

তৃতীয় ধাপে- নদীপথে যাতায়াত করা যাত্রীদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নগরির সদরঘাট এলাকায় গুরুত্বপূর্ণ পয়েন্টে সচেতনতামূলক ব্যানার পোস্টার লাগানো হয়।

সর্বশেষ নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে দাঁড়িয়ে নগর ও নাগরিকের সদস্যবৃন্দ জীবনের ঝুঁকি নিয়ে বাসের ছাদে যাতায়াত করা যাত্রীদের বুঝিয়ে নামিয়ে দেন এবং ভবিষ্যতে এভাবে আর কখনো যাতায়াত না করার প্রতিশ্রুতি নেন।
জীবনের ঝুঁকি নিয়ে যাত্রা নয়, অতিরিক্ত যাত্রী হয়ে যাত্রা নয়, আপনার অপেক্ষায় আপনার স্বজন এই তিনটি প্রতিপাদ্যকে সামনে রেখে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে উক্ত ক্যাম্পেইন বলে জানান নগরের প্রথম সচেতনতামূলক সংগঠন নগর ও নাগরিক সভাপতি লায়ন এম আইয়ুব।

ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন দিদারুল ইসলাম, মুসলিম আলী, আব্বাস বিন ইদ্রিস, আজিম চৌধুরী (আবিয়াত), নিজাম উদ্দিন, আবদুল মতিন, মোঃ রানা, মুস্তফা মারুফ, মারুফুল কাদির, জাকির হোসেন, মোঃ তানভীর, ওয়াহেদ আলী সোহান, ইসতিয়াক আহমেদ জিদান, আসরাফুল সুজাল প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি

মতামত