,

ফনী আতঙ্কিত উপকূলবাসীকে দেখতে গেলেন-সিটি মেয়র

ঘূর্ণিঝড় ফনী আস্তে আস্তে বাংলাদেশ উপকূলের দিকে ধেয়ে আসছে। এই ঘূর্ণিঝড়ের কারনে সৃষ্ট দুর্যোগ মোকাবেলায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে। ইতোমধ্যে নগরীর উপকূলীয় ১১টি ওয়ার্ড এলাকাবাসীর মাঝে ত্রান সামগ্রী বিতরণসহ নানামুখী সচেতনতা কার্যক্রম পরিচালনা শুরু করেছে। আজ সন্ধ্যা সাড়ে ছয়টার সময় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন ৪১ নং ওয়ার্ডস্থ পতেঙ্গা সি বীচ এলাকা, ফুলছড়ি পাড়া,জেলে পাড়া,ডেইল পাড়া, বিজয় নগর,লালদিয়ার চর,দক্ষিণ পাড়া পরিদর্শন করেন।
এসময় তিনি ঘূর্ণিঝড় ফণী আতঙ্কিত এলাকাবাসীকে সম্ভাব্য জলোচ্ছ্বাস ও দুর্যোগ মোকাবেলায় নানামুখী সচেতনতামূলক পরামর্শ প্রদান করেন।

তিনি এলাকাবাসীকে বলেন, সন্ধ্যার দিকে জোয়ার আসতে পারে। ঘূর্ণিঝড় ফণী এসময় থেকে বাংলাদেশ উপকূল অতিক্রম করবে বলে আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে। এতে করে জলোচ্ছ্বাসের ভয়াবহতা বৃদ্ধি পেতে পারে।আপনারা নিজেদের মত নিরাপদ দূরত্বে অবস্থান করুন।
তিনি আরো বলেন, গত তিনদিন ধরে চট্টগ্রাম সিটি কর্পোরেশন উপকূলবর্তী এলাকায় মাইকিং করছে। ত্রান সামগ্রী বিতরণের ব্যবস্থা করা হয়েছে। তাছাড়া জেলা প্রশাসন,রেড ক্রিসেন্ট সহ সংশ্লিষ্ট সেবা সমুহও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক কার্যক্রম গ্রহণ করেছে।

এসময় মেয়রের সাথে ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহমদ, নগর আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চট্টগ্রাম রেড ক্রিসেন্ট সোসাইটি চেয়ারম্যান ডা শেখ শফিউল আযম, রেড ক্রিসেন্ট সোসাইটি সেক্রেটারী আবদুল জব্বার, নগর আওয়ামী লীগ সদস্য বেলাল আহমেদ, মো ইসা, চসিক প্রধান নির্বাহী মো সামসুদ্দোহা সহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মতামত