,

চট্টগ্রামে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্যমেলার শুভ উদ্বোধন

নাগরিক নিউজ: মেলার নগরী চট্টগ্রামে আজ শুরু হচ্ছে ‘২৭তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা। নগরীর পলোগ্রাউন্ড মাঠে দি চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের আয়োজনে মাসব্যাপী বানিজ্য মেলার পর্দা উঠলো আজ।
আজ বিকেলে নগরীর আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে পলোগ্রাউন্ড মাঠে আয়োজিত মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল চট্টগ্রাম চেম্বার এন্ড কমার্স ইন্ডাস্ট্রির সভাপতি মাহাবুবুল আলম ও চেম্বার নেতৃবৃন্দ। চেম্বার সভাপতি বলেন, চট্টগ্রাম চেম্বার ২৬ বছর ধরে দেশের শিল্পের প্রসার ও মান উন্নয়নের লক্ষ্যে এ মেলার আয়োজন করে আসছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বানিজ্য মন্ত্রী টিপু মুন্সি বলেন চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে নিয়েছেন। তিনি সবসময় চট্টগ্রামের খবরাখবর রাখেন। চেম্বার সভাপতি মাহাবুবুল আলমের দাবীর প্রেক্ষিতে তিনি আরো বলেন আমিও চাই যে সব অফিসের ষোল আনার চৌদ্দ আনা কাজ চট্টগ্রামে সে সব আফিস ঢাকায় থাকার কোন প্রয়োজন নেই। পর্যায়ক্রমে অফিসগুলোর কর্পোরেট শাখা চট্টগ্রামে নিয়ে আসা হবে।

চার লাখ বর্গফুটের অধিক জায়গাজুড়ে আয়োজিত মেলায় এবার ২২টি প্রিমিয়ার গোল্ড প্যাভিলিয়ন, দুটি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ৮টি স্ট্যান্ডার্ড প্যাভিলিয়ন, ১৮০টি প্রিমিয়ার মেগা স্টল, আছে পার্টনার কান্ট্রি থাই জোন ও ৪টি আলাদা জোন নিয়ে ৪৫০টিরও অধিক প্রতিষ্ঠান এবারের মেলায় অংশ নিচ্ছে। আরও থাকছে ভারত, কোরিয়া ও ইরানি প্রতিষ্ঠানের স্টল।

নির্দিষ্ট সময়ে মেলা উদ্বোধন হলেও অধিকাংশ প্যাভিলিয়নে এখনো নির্মাণ কাজ শেষ করতে পারেনি। আবহাওয়া অনুকূলে না থাকায় স্টল নির্মাণ কাজ কিছুটা বিলম্ব হয়েছে বলে জানান স্টল মালিকেরা ।

এবারের মেলার থাকছে ই টিকেট। এ বছর মেলায় টিকেটের দাম নির্ধারণ করা হয়েছে ১২ টাকা।
প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে মেলা।

মতামত