,

ব্রেকিং

যে কারণে সিঙ্গাপুরের পথে ওবায়দুল কাদের

নাগরিক ডেস্ক: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরের পাঠানোর বিষয়ে ব্যাখ্যা দিয়েছেন মন্ত্রিসভায় তার সহকর্মী প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

স্থানীয় চিকিৎসকরা সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদেরের মতো হাইপ্রোফাইল ব্যক্তির চিকিৎসায় মানসিক চাপবোধ করতে পারেন বলেই তাকে সিঙ্গাপুর পাঠানো হলো বলে জানান তিনি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বিকেলে ফেসবুকে লিখেছেন, কাদের ভাইকে গতকাল থেকে আজ পর্যন্ত যে চিকিৎসা দেওয়া হয়েছে তা পৃথিবীর যে কোনো উন্নত দেশের সেবার চেয়ে কোনো অংশে কম নয় বলে মন্তব্য করেছেন ডা. দেবী শেঠী।

‘তিনি এ-ও বলেছেন, কাদের ভাইয়ের মতো হাইপ্রোফাইল রোগীদের চিকিৎসা দিতে গিয়ে স্থানীয় ডাক্তাররা অনেক সময় মানসিক চাপে পড়তে পারেন যা স্বাভাবিক চিকিৎসা কার্যক্রমকে ব্যাহত করতে পারে। ডা. দেবী শেঠীর পরামর্শে কাদের ভাইকে সিঙ্গাপুরে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।’

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও লিখেছেন, কাদের ভাই গতকালের চেয়ে আজ আরও ভালো আছেন। গতকাল এক পর্যায়ে যখন তার চেতনা ফিরে আসে তখন তিনি দেশের বাইরে যেতে চান না বলে জানিয়েছিলেন। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন।

ওবায়দুল কাদের যে চিকিৎসা পেয়েছেন ইউরোপ, আমেরিকাতেও এর চেয়ে বেশি হতো না বলে জানিয়েছেন ডা. দেবী শেঠী।

সোমবার বিকাল ৪টা ৭ মিনিটে ওবায়দুল কাদেরকে নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিঙ্গাপুরের উদ্দেশে উড়াল দেয় এয়ার অ্যাম্বুলেন্স। ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠীর পরামর্শে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নেওয়া হচ্ছে। দু’দিন ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন ছিলেন সেতুমন্ত্রী।

এম.এ/

মতামত