,

অভিযাত্রিক ব্লাড ব্যাংক তৃতীয় বর্ষে পদার্পণ

এসো মিলি প্রাণের টানে মানব সেবার আহবানে এই স্লোগান নিয়ে কাজ করা ও রক্তের প্রয়োজনে মানুষের পাশে দাঁড়ানো সংগঠন অভিযাত্রিক ব্লাড ব্যাংক তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে আজ সকালে স্থানীয় একটি হলে বর্ষপূর্তি অনুষ্ঠান করে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক মোক্তার হোসেন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অব চিটাগং এর চার্টার্ড প্রেসিডেন্ট জনাব মুবিনুল হক এবং প্রধান আলোচক ছিলেন সংগঠনের উপদেষ্টা সাংবাদিক দিদারুল ইসলাম দিদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক মোহাম্মদ জাবেদুর রহমান, যুব উ্ন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা মামুনুর রশিদ চৌধুরী।

প্রধান অতিথি জনাব মুবিনুল হক সংগঠনের কার্যক্রমে উদ্বুদ্ধ হয়ে ভবিষ্যতেও যেকোন প্রয়োজনে সংগঠনের পাশে থাকার আশ্বাস প্রদান করেন। প্রধান আলোচক জনাব দিদারুল ইসলাম দিদার তার বক্তব্যে স্বেচ্ছাসেবকদের মানব সেবার কাজের পাশাপাশি তাদের ক্যারিয়ার গঠনের প্রতিও জোর দেওয়ার তাগিদ প্রদান করে বলেন, আপনারা হচ্ছেন জাতির গর্ব, আপনারা যদি ভালো ক্যারিয়ার গঠন করে মানুষের সেবায় এগিয়ে আসেন তাহলে দেশ ও জাতি আপনাদের দ্বারা উপকৃত হবে।

অনুষ্ঠানের সভাপতি মোক্তার হোসেন মানব সেবায় স্বেচ্ছাসেবী সংগঠন গুলোর পাশাপাশি সমাজের বিত্তবান লোকজনকেও এগিয়ে আসার আহবান জানান।

সংগঠনের বিভিন্ন শাখা উপশাখা থেকে আগত প্রায় শতাধিক স্বেচ্ছাসেবকের উপস্থিতিতে সকাল ১০ টা থেকে অনুষ্ঠানটি শুরু হয়। তাজুল ইসলাম হাকিম ও জেনিফার জেনির সঞ্চালনায় দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে ছিলো আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফেল ড্র, স্লাইড শো, শর্ট ফিল্ম প্রদর্শনী, বিভিন্ন প্রশিক্ষণ মূলক আলোচনা। ।

প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানের ইভেন্ট পরিচালক হিসেবে দায়িত্বে ছিলেন মির্জা মোহাম্মদ মামুন খান, শৃংখলা ও যোগাযোগ বিভাগে ছিলেন সাফিউন হাসিব, অর্থ বিভাগের দায়িত্বে ছিলেন মুহাম্মদ আসরার, আপ্যায়ন বিভাগের দায়িত্বে ছিলেন আব্দুর রহিম, স্টেজ ডেকোরেশনের দায়িত্বে ছিল শামিম উল্লাহ আদিল, র‌্যাফেল ড্র পরিচালনার দায়িত্বে ছিল মোহাম্মদ সুমন, হেলাল উদ্দিন এবং তাসমুন নাহার শিফা, স্লাইড শো ও শর্ট ফিল্ম প্রদর্শনীর দায়িত্বে ছিলেন আইটি বিভাগের নিয়াজ মোর্শেদ সায়মন। সুদূর প্রবাসে থেকেও অনুষ্ঠানটি সফল করতে আর্থিক, মানসিক ও সার্বিক বিষয়ে সব ধরনের সহযোগিতা করে গেছেন পরিচালনা পরিষদের অন্যতম সদস্য মোহাম্মদ মাইনুল হাসান। এছাড়া প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনের আরও বিভিন্ন কাজে সহযোগিতা করেছেন সংগঠনের বিভিন্ন পর্যায়ের স্বেচ্ছাসেবকবৃন্দ। সাংগঠনিক সেট আপের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

সংবাদ বিজ্ঞপ্তি

মতামত