,

নগরীর জিইসি মোড়ে অধ্যাপক আব্দুল খালেদ চত্বর এখন ডাস্টবিন

দিদারুল ইসলাম: নগরীর জিইসি মোড়ে অধ্যাপক আব্দুল খালেদ চত্বরে সৌন্দর্য বর্ধনের জন্য নির্মিত ফোয়ারা এখন পরিণত হয়েছে ডাস্টবিনে। প্রতিদিন কর্পোরেশনের লোক ময়লা নিয়ে যাই এই ডাস্টবিন থেকে। সন্ধ্যা হলেই সেখানে বেড়ে যাই মশার উৎপাত বসে মাদক সেবিদের আড্ডা।

নগরীর রেস্টুরেন্ট পাড়া নামে খ্যাত জিইসি মোড়ে সৌন্দর্যবর্ধনের জন্য নির্মিত এই ফোয়ারা ছিলো দৃষ্টিনন্দন । অধ্যাপক আব্দুল খালেদ এর নাম অনুসারে চত্তরটির নাম দেয়া হয়েছিল অধ্যাপক আব্দুল খালেদ চত্তর। যা এখন ডাস্টবিন। চট্টগ্রামকে গ্রীন সিটি, ক্লিন করার জন্য বিভিন্ন চত্তরে সৌন্দর্য বর্ধনের কাজ করলেও সাবেক মেয়র মঞ্জুর আলমের সময়ে নির্মিত এই ফোয়ারাটি অজ্ঞাত কারণে এক বছরেরও বেশী সময় ধরে ব্যাবহার হচ্ছে ডাস্টবিন হিসেবে। স্থানীয়রা বলেছে কর্পোরেশনের লোকজন খুলে নিয়ে গেছে এই ফুয়ারার যন্ত্রাংশ।

এবিষয়ে স্থানীয় কাউন্সিলর গিয়াস উদ্দীনের সাথে কথা বললে তিনি দাবী করেন সিটি কর্পোরেশন এই ফোয়ারা ভাঙেনি বিভিন্ন আন্দোলন সংগ্রামের সময় আন্দোলনকারীরা এই ফোয়ারাটা ভাংচুর করেছে । তিনি আরো জানান এখানে আবার নতুন করে সৌন্দর্য বর্ধনের কাজ করা হবে। আগামী সপ্তাহে কাজের উদ্বোধন করা হবে।

চট্টগ্রামের প্রাণকেন্দ্রে জি ই সি মোড়ের সড়কের উপর দৃষ্টিনন্দন ফোয়ারার জায়গায় এমন ডাস্টবিন দ্রুত অপসারণ করে আবারো দৃষ্টিনন্দন কিছু নির্মাণের দাবী স্থানীয়দের।

এম.ডি/১০৯

মতামত