,

ডাক্তারদেরকে নিজেদের সীমাবদ্ধতা জনসমক্ষে তুলে ধরার তাগিদ দিলেন মেয়র

সেবা দিতে গিয়ে চিকিৎসকদের নানামুখী সীমাবদ্ধতা, প্রতিকূলতা মোকাবেলা এবং চিকিৎসক সমাজ সম্পর্কে জনবিভ্রান্তি,জন আক্ষেপ দূরীকরণে ডাক্তারদেরকেই পদক্ষেপ নেয়ার তাগিদ দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

আজ বিকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে কলোরেক্টাল ক্লিনিক উদ্বোধনে মেয়র ডাক্তারদেরকে এ আহবান জানান।

তিনি বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নানামুখী সীমাবদ্ধতা ও প্রতিকূলতার মোকাবেলা করে চিকিৎসকরা রোগীর সেবা নিশ্চিত করে যাচ্ছেন। প্রতিদিন আউটডোর এবং ইনডোর মিলিয়ে প্রায় সাত হাজার রোগীর চিকিৎসা দেয়া হচ্ছে। অথচ এখানে আসন রয়েছে মাত্র ১৩’শর মত।

মাঝে মাঝে ডাক্তারদের সাথে রোগীর স্বজনদের সাথে বৈরীতা তৈরি হয়। এঘটনা ঠিক। কিন্তু দুঃখজনক হলেও সত্য আমাদের দেশের মিডিয়া বন্ধুরা এসব ঘটনা গুলোকে ফলাও করে প্রকাশ করে। পরিস্থিতি এমন হয়েছে যে চিকিৎসকদের এখন সমাজের সবাই অন্য চোখে দেখছে। এমন তো হওয়ার কথা নয়।

চিকিৎসকরা সেবা না দিলে আমরা যাব কোথায়? ডাক্তার ও জনসাধারণের মধ্যে এই দূরত্ব দূর করতে হবে এ ব্যাপারে ডাক্তারদেরকে উদ্যোগ নিতে হবে। গণমাধ্যম কর্মীদের সাথে মত বিনিময়, সংবাদ সম্মেলনের আয়োজন করে নিজেদের কথা জনসমক্ষে প্রকাশ করতে হবে। চিকিৎসকদের দুঃখ দুর্দশার কথা জনগণের কাছে উপস্থাপন করতে হবে।

চমেক হেড অব সার্জারী ডা নূর হোসেন ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিএমএ চট্টগ্রাম সভাপতি ডা মুজিবুল হক খান,চমেক অধ্যক্ষ ডা সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহসেন উদ্দিন আহমেদ, অধ্যাপক ডা প্রদীপ দত্ত, ডা মো সাইফুল হক,ক্লিনিক পরিচালনায় সহযোগী সংস্থা সার্ভেয়ার প্রতিনিধি আবদুল জব্বার প্রমুখ বক্তব্য রাখেন

মতামত