,

দশ সপ্তাহ নেইমার মাঠে থাকছেনা

নাগরিক স্পোর্টস: ফরাসি কাপে স্ট্রসবুর্গের বিরুদ্ধে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন পিএসজি`র ব্রাজিলিয় তারকা নেইমার। সেই চোট এতটাই গুরুতর যে এবার প্রায় দশ সপ্তাহ মাঠের বাইরে চলে গেলেন তিনি। ফলে চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বের শুরুতেই নেইমারকে পাবে না পিএসজি। যার ফলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে দুই লিগেই খেলতে পারবেন না নেইমার।

চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বে ১২ ফেব্রুয়ারি ওল্ড ট্র্যাফোর্ডে ম্যান ইউ`র মুখোমুখি হবে পিএসজি। ৬ মার্চ ফিরতি লিগে প্যারিসে মুখোমুখি হবে দুই দল। কিন্তু ২৩ জানুয়ারি ফরাসি কাপে স্ট্রসবুর্গের বিরুদ্ধে ম্যাচে ২-০ গোলে পিএসজি জিতলেও সেই ম্যাচেই ডান পায়ে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন ২৬ বছর বয়সী ব্রাজিলিয় তারকা নেমার জুনিয়র।

এক সপ্তাহ পর গতকাল বুধবার ক্লাবের তরফে জানানো হয়েছে, নেইমারের ডানপায়ের ফিফথ্ মেটাটারসাল ভেঙেছে। যা সারতে অন্তত ১০ সপ্তাহ সময় লাগবে। পাশাপাশি ক্লাবের তরফে জানানো হয়েছে, নেইমারের কনজারভেটিভ ট্রিটমেন্ট করা হবে।

তবে এই রক্ষণশীল পদ্ধতিতে চিকিৎসা নিয়ে প্রথমে প্রবল আপত্তি জানান নেইমার নিজেই। পরে তাকে রাজি করানো হয়েছে দীর্ঘমেয়াদী চিকিৎসায়। চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর লড়াইয়ের আগে ম্যান ইউ শিবিরে যেমন একটু হলেও স্বস্তি, তেমনই পিএসজি শিবিরে অস্বস্তি। দুশ্চিন্তায় পিএসজি কোচ টমাস টুচেল। কেননা, এবারের চ্যাম্পিয়ন্স লিগে পাঁচ গোল করা নেইমারকে বাদ দিয়ে পরিকল্পনা করতে হবে তাকে।

নাগরিকনিউজ/এম.এ/৩১-০১-২০১৯

মতামত