,

রাষ্ট্রবিরোধী পোস্টের জন্য বিএনপিনেত্রী দেওয়ান লিটা আটক

চট্টগ্রাম মহানগর মহিলা দলের প্রচার সম্পাদক দেওয়ান মাহমুদা আক্তার লিটাকে (৩০) গ্রেপ্তার করেছে র‍্যাব।বিএনপি সূত্র জানায়, গতকাল সোমবার রাতে বাসে করে ঢাকায় যাওয়ার পথে ফেনীর লালপুর এলাকায় বাস থামিয়ে লিটাকে গ্রেপ্তার করা হয়।

তবে র‍্যাব-৭-এর সহকারী পুলিশ সুপার মো. মাশকুর রহমান জানান, চট্টগ্রাম মহানগরীর জিইসি মোড় থেকে রাত পৌনে ১১টার দিকে লিটাকে গ্রেপ্তার করা হয়েছে।র‍্যাব কর্মকর্তার দাবি, ওই বিএনপি নেত্রীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাষ্ট্রবিরোধী বিভিন্ন উসকানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগ রয়েছে।

বিএনপি নেত্রী লিটার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে জানিয়ে র‍্যাব কর্মকর্তা মাশকুর রহমান জানান, ওই নেত্রী বিভিন্ন সময় ফেসবুকে রাষ্ট্রবিরোধী প্রচারণা, আইনশৃঙ্খলা বাহিনী ও সামরিক বাহিনীকে নিয়ে আপত্তিকর পোস্ট দিয়ে আসছিলেন।এদিকে লিটাকে গ্রেপ্তারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী বলেন, জনপ্রিয় অনলাইন অ্যাক্টিভিস্ট এবং বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল চট্টগ্রাম মহানগর শাখার প্রচার সম্পাদক দেওয়ান মাহমুদা আক্তার লিটাকে চট্টগ্রাম থেকে ঢাকা আসার পথে ফেনীর লালপুল এলাকা থেকে গতকাল র‍্যাব-৭-এর সদস্যরা তুলে নিয়ে গেছে। এখন পর্যন্ত তাঁকে কোথায় রাখা হয়েছে কিংবা তাঁকে আটকের কথা স্বীকার করা হচ্ছে না। আমি এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং অবিলম্বে দেওয়ান মাহমুদা আক্তার লিটাকে জনসমক্ষে হাজির করার জোর দাবি জানাচ্ছি।

মতামত